আইপিএল খেলার ছাড়পত্র পেলেন মুস্তাফিজ

25

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন আসরে খেলতে ডাক পেয়েছেন বাংলাদেশ দলের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিবকে আগেই আইপিএল খেলার ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার মুস্তাফিজকেও অনুমতি দিল বিসিবি।

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজকে বিষয়টি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। যেখানে নান্নু জানান, ‘মুস্তাফিজকে এনওসি (অনাপত্তিপত্র) দেওয়া হয়েছে। সে শ্রীলঙ্কা সিরিজে আমাদের পরিকল্পনায় নেই।’

আইপিএলের ১৪তম আসরের নিলাম থেকে মুস্তাফিজকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। দ্য ফিজকে দলে পেতে ভিত্তিমূল্য কোটি রুপি খরচ করে ফ্র‍্যাঞ্চাইজিটি। এবারই প্রথম এই ফ্রাঞ্চাইজির হয়ে খেলবেন মুস্তাফিজ। এর আগে টুর্নামেন্টের দুই দল মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবের হয়ে আইপিএল মাতিয়েছেন তিনি।

বর্তমানে বাংলাদেশ দলের হয়ে নিউজিল্যান্ডে আছেন মুস্তাফিজ। সেখান ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে আগে দেশে ফিরবেন। এরপর আইপিএল খেলতে ভারতে রওয়ানা করবেন তিনি। মুস্তাফিজ আইপিএলের জন্য অনুমতি পাওয়ায় বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সফরের ফলে থাকতে পারবেন না। যেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা আছে টাইগারদের।

আগামী ৯ এপ্রিল পর্দা উঠবে এবারের আইপিএলে। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ১১ এপ্রিল সাকিবের কলকাতা নাইট রাইডার্স প্রথম ম্যাচে মাঠে নামবে হায়দরাবাদের বিপক্ষে। ১২ এপ্রিল পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে মুস্তাফিজের রাজস্থান।

নিউজ হান্ট/ম