আজও সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি

25

তাপপ্রবাহ কেটে যাওয়ায় দু’দিনে বেড়েছে বৃষ্টিপাতের প্রবণতা। এ অবস্থায় দেশের সব বিভাগেই কম-বেশি ঝড়-বৃষ্টির আভাস রয়েছে। আজও ঢাকাসহ বেশ কয়েকটি এলাকায় বৈশাখী ঝড় ও শিলা বৃষ্টির পূর্বাভাস পাওয়া গেছে।

আজ বুধবার (৫ মে) সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। এ অবস্থায় আজ সন্ধ্যা নাগাদ ঢাকা, ময়মনসিংহ,চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০ থেকে ১৫ কিলোমিটার, অস্থায়ীভাবে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটারে ওঠে যেতে পারে।

মঙ্গলবার দেশের সব বিভাগেই কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে শ্রীমঙ্গলে ৫১ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস বলে জানায় অধিদপ্তর।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধহেফাজতের আরো ২ নেতার বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধরায়হান হত্যায় এসআই আকবরসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট