আজও ৮ বিভাগে ঝড়বৃষ্টি হতে পারে

28

টানা কয়েক দিন গরমের পর গত ২৪ ঘণ্টায় দেশের বেশিরভাগ অঞ্চলে ঝড়বৃষ্টি হয়েছে। এছাড়া এপ্রিল মাসজুড়ে চলা তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবনে গত দুদিনের বৃষ্টি, কিছুটা হলেও স্বস্তি নিয়ে আসে। বৃষ্টির ফলে কিছুটা ঠাণ্ডা হয় প্রকৃতি। আগামী ২৪ ঘণ্টায়ও সবগুলো বিভাগে ঝড়বৃষ্টি হতে পারে, যা আগামী ৩ দিনও অব্যাহত থাকতে পারে।

আজ মঙ্গলবার (৪ মে) সকালে আবহাওয়া অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

সকাল ৯টায় আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে গতকাল সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ও খেপুপাড়ায় ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ৪৯ মিলিমিটার। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ সময় ঢাকায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ হতে পারে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। যা অস্থায়ীভাবে ঘণ্টায় ৪০ থেকে ৪৫ কিলোমিটার হতে পারে। তবে আগামীকাল বুধবার তাপমাত্রা ফের বাড়তে পারে। আগামী তিনদিন বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধমেক্সিকোয় মেট্রোরেল ভেঙে নিহত ১৫
পরবর্তী নিবন্ধতিন দলে করোনার হানা, তবু থামবে না আইপিএল