আজীবন থাকতে চান বার্সায়, ৪ শর্ত দিলেন মেসি

4

লিওনেল মেসির বার্সেলোনায় ভবিষ্যৎ নিয়ে জল্পনা অব্যাহত। ফুটবলবিশ্বে একটাই প্রশ্ন শুধু ঘুরপাক খাচ্ছে, আগামী মৌসুমে কি মেসি থাকবেন বার্সায়? এলএম টেনকে নিয়ে আবার বিভক্ত ফুটবল বিশেষজ্ঞরাও। কয়েকজনের যেমন দাবি, মেসি বার্সা ছাড়বেন। আবার কয়েকজনের মতে এলএম টেন নিজের প্রিয় ক্লাব ছাড়বেন না।

এই মৌসুমের শুরুতে মেসি জানিয়ে দিয়েছিলেন, তিনি আর বার্সায় থাকতে চান না। তারপর ক্লাবে অনেক কিছু বদলে গিয়েছে। শেষমেশ কী হবে কেউ জানে না। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি জোয়ান লাপোর্তা নতুন বার্সা প্রেসিডেন্ট হওয়ার পর গোটা ছবি পালটে গিয়েছে। মেসি নাকি বার্সায় নিজের কেরিয়ার শেষ করতে তৈরি। কিন্তু নতুন চুক্তি সই করার আগে লাপোর্তার সামনে চারটি শর্ত রেখেছেন আর্জেন্টাইন মহাতারকা। সেই সমস্ত শর্ত মানা হলেই নাকি বার্সায় থাকবেন এলএম টেন।

শর্তগুলো হলো- প্রথম, কম্পিটিটিভ দল। মেসি চান আগামী মৌসুমে এমন দল তৈরি করা হোক যাতে ফের ম্লান হওয়া আধিপত্য ফিরে পায় বার্সা। কিংবদন্তি ফুটবলারের ইচ্ছা দল যাতে প্রতিটা ট্রফির জন্য লড়াই করে।

দুই, এর্লিং হ্যালান্ড ও সের্জিও আগুয়েরো। মেসি নাকি ব্যক্তিগতভাবে লাপোর্তার কাছে আবেদন করেছেন যাতে হ্যালান্ড ও আগুয়েরোকে সই করায় ক্লাব। মহাতারকার দাবি হ্যালান্ড-আগুয়েরোকে নিতে পারলে দল লুইস সুয়ারেজের অভাব আর টের পাবে না।

তিন, তরুণ ফুটবলারদের তুলে আনা। মেসির মতে লা-মাসিয়া থেকে বার্সার নতুন প্রজন্ম তৈরি করাটা খুবই জরুরি। ফলে আনসু ফাতির মতো আরও অনেক তরুণ ফুটবলারকে সিনিয়র দলে দেখতে চান এলএম টেন।

চার, দল বা ব্যক্তিগত কোনো সমস্যা হলে বার্সা প্রেসিডেন্ট লাপোর্তার সঙ্গে সরাসরি কথা বলতে চান মেসি। এলএম টেনের দেওয়া শর্তগুলো কী শেষমেশ মেনে নেবেন লাপোর্তা, এখন সেটাই দেখার। শোনা যাচ্ছে, বার্সা নাকি মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দেওয়ার কথা ভাবা শুরু করে দিয়েছে।

নিউজ হান্ট/কেএইচ