আত্রাইয়ে ধান কাটা উপলক্ষে কৃষক সমাবেশ

11

নওগাঁর আত্রাইয়ে ব্রি ধান-৮১ এর ফসল কাটা ও চাষাবাদে উদ্বুদ্ধ করণে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৮ এপ্রিল) উপজেলার ভরতেঁতুলিয়া মাঠে ধান কাটার পর স্থানীয় গান্ধী স্কয়ারে এ কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

আত্রাই উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী ধান গবেষণা ইনস্টিটিউটের বিভাগীয় প্রধান কর্মকর্তা ড. মো. ফজলুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

অন্যান্যের মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. সিরাজুল ইসলাম, ধান গবেষণা কেন্দ্র রাজশাহী অঞ্চলের বৈজ্ঞানিক কর্মকর্তা হারুনুর রশিদ, উপজেলা কৃষি অফিসার কেএম কাউছার হোসেন, ইউপি চেয়ারম্যান জানবক্স সরদার, কৃষক এ বি হান্নান, আবুল কালাম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এক সময় দেশে খাদ্যাভাবে মানুষ অনাহারে থাকতো। কিন্তু এখন দেশের মানুষের খাদ্য চাহিদা মিটিয়েও আমাদের খাদ্য উদ্বৃত্ত থাকে। এটাই গবেষণার সুফল। আমরা গবেষণা করে যে ব্রি ধান-৮১ উদ্ভাবন করেছি। আপনারা এ ধানের চাষ করে লাভবান হয়েছেন এটাই সফলতা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য খাদ্য নিশ্চিত করতে এবং জমি কম ফলন বেশি এই নীতিতে কাজ করতে আমাদের নির্দেশ দিয়েছেন। আমরা সে অনুযায়ী কাজ করে যাচ্ছি।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধকারামুক্ত ইরফান সেলিম
পরবর্তী নিবন্ধ‘কৃষকদের হয়রানি নয়, তাদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে’