আবারো হাসপাতাল থেকে ভারতফেরত করোনা রোগীর চম্পট

15

যশোর হাসপাতাল থেকে ফের ভারতফেরত এক করোনা রোগী পালিয়েছে। ওই রোগীর নাম ইউনুস আলী গাজী (৪০)। তিনি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ চররামপুর গ্রামের লুৎফর রহমান গাজীর ছেলে।

সূত্র জানিয়েছে, ইউনুস আলী বৃহস্পতিবার (১৩ মে) বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ভারত থেকে ফেরার সময় তার করোনা সংক্রান্ত রিপোর্টে পজিটিভ উল্লেখ ছিল। যে কারণে তাকে জেলা প্রশাসনের কর্মকর্তারা যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে পাঠান। এরপর সন্ধ্যায় তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়, বিকেল ৫টা ৫ মিনিটে তাকে করোনা পজিটিভ রোগী হিসেবে ভর্তি করে ওয়ার্ডে পাঠানো হয়।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ করোনা রোগী পালানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। তারা ওই রোগীকে ফিরিয়ে আনতে অভিযান শুরু করেছে।

যশোর কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক মো. শাহীন জানান, পালিয়ে যাওয়া রোগীকে ফিরিয়ে আনতে পুলিশ তৎপরতা শুরু করেছে।

এর আগে গত ২৪ ও ২৫ এপ্রিল হাসপাতাল থেকে ভারতফেরত সাতজনসহ মোট ১০ জন করোনা রোগী পালিয়ে যায়। সংবাদ মাধ্যমে বিষয়টি প্রচার হওয়ায় ২৬ এপ্রিল রাতে সব রোগীকে আটক করে হাসপাতালে ফিরিয়ে আনে পুলিশ।

সর্বশেষ গত ১০ মে ভারতফেরত সাত করোনা রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেলে তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ এবং ওইদিন বিকেলেই আদালত তাদের জামিনে মুক্তি দেন।

নিউজ হান্ট/ম

পূর্ববর্তী নিবন্ধঅমিত শাহকে ‘খুঁজে’ না পেয়ে থানায় জিডি
পরবর্তী নিবন্ধবায়তুল মোকাররমে ঈদের দ্বিতীয় জামাত