আর্জেন্টিনায় ম্যারাডোনার ভাস্কর্য উন্মোচন করল মেসিরা

12

গত বছরের নভেম্বরে গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়ে পৃথিবী ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমান ফুটবল কিংবদন্তি ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা। তার মৃত্যু নাড়িয়ে দেয় বিশ্ব ক্রীড়াঙ্গণ। ১৯৮৬ সালের বিশ্বকাপের মহানায়কের মৃত্যুর পর প্রথমবার আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। আর এদিনই সর্বকালের সেরা ফুটবলারকে সম্মান জানাতে  আর্জেন্টিনায় উম্মোচন করা হল প্রয়াত কিংবদন্তি এই ফুটবলারের ভাস্কর্য।

আজ (শুক্রবার)ভোরে ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। ম্যাচ শুরুর আগেই স্যান্তিয়াগো দেল এস্টেরো শহরের মাদ্রে ডি সিউডেস স্টেডিয়ামের পাশে ম্যারাডোনার ভাস্কর্য উম্মোচন করা হয়। এসময় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রসিডেন্ট ছাড়াও মেসিরা উপস্থিত ছিলো।

শুধু ভাস্কর্যই উম্মোচন করেনি। ছিয়াশির বিশ্বকাপজয়ী এই অধিনায়কের সম্মানে আজ ম্যাচ শুরুর আগে বিশেষ টি শার্ট পড়ে খেলতে নামে মেসিরা , যেখানে ছিলো দিয়েগো ম্যারাডোনার প্রতিচ্ছবি। টি-শার্ট পরে খেলায় ফিফার কোন অনুমতি না থাকায়, ম্যাচ শুরুর আগেই দিয়েগো ম্যারাডোনার ছবি সম্বলিত টি-শার্ট পড়ে আর্জেন্টিনা দল।

অবশ্য এভাবে এর আগেও দিয়েগো ম্যারাডোনাকে সম্মান জানিয়েছিলো আলবিসেলেস্তেরা। গেল মার্চে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল জাপানের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলে। যেখানে আর্জেন্টিনা ‍যুবদল মাঠে নেমেছেন বিশেষ এক জার্সি পরে। জার্সির পেছনে ম্যারাডোনার বিশ্বকাপ ট্রফিতে চুমু আঁকার ছবিসহ বিস্তারিত ছিল। এবার আর্জেন্টিনার বুকে ধারণ করল ফুটবল ঈশ্বরের ভাস্কর্য!

নিউজ হান্ট/ইস

পূর্ববর্তী নিবন্ধটিভিতে আজকের খেলা
পরবর্তী নিবন্ধএবারের কান চলচিত্র উৎসবে বাংলাদেশসহ বিশ্বের যত সিনেমা