আর্সেনালকে উড়িয়ে দিল লিভারপুল

8
শনিবার এমিরেটস স্টেডিয়ামে  ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে লিভারপুল। ম্যাচে জোড়া গোল করেন দিয়োগো জোতা, একটি মোহামেদ সালাহ। এই জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ পাঁচে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
ম্যাচের শুরু থেকে লিভারপুল বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে গানার্সদের রক্ষণে তেমন ভয় জাগাতে পারেনি সালাহ-মানেরা। বিরতির আগে দুই দলের কেউই তেমন গোলের বড় সুযোগ তৈরি করতে পারেনি। লিভারপুল কিছুটা আক্রমণাত্মক খেললেও কেবল একটি শটই লক্ষ্যে রাখতে পেরেছিল। অন্যদিকে আর্সেনালের শট সংখ্যায় ছিল কেবল একটি।
তবে প্রথমার্ধ ম্যাড়ম্যাড়ে কাটলেও দ্বিতীয়ার্ধে খেলায় প্রাণ ফিরে আসে। ম্যাচের ৬৪তম মিনিটে এগিয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে ডি-বক্সে ক্রস বাড়ান অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন তিন মিনিট আগেই বদলি নামা জোতা।
৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ফাবিনিয়োর বাড়ানো বল ধরে একজনের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে শট নেন মিশরের এই ফরোয়ার্ড, গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ায়।
৮২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন জোতা। সালাহর পাস ডি-বক্সে খুঁজে পায় সাদিও মানেকে। সেনেগালের এই ফরোয়ার্ড অবশ্য বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। ১০ গজ দূর থেকে শটে নিজের দ্বিতীয় গোলটি করেন জোতা।
এই জয়ে ৩০ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল। ৪২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আর্সেনাল।
নিউজ হান্ট/ইস