ইউপি চেয়ারম্যান হতে চান নাট্যকার দুলাল

23

জামালপুর প্রতিনিধি: জামালপুরের মেলান্দহের আবুল মুনছুর খান দুলাল ৫নং নয়ানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হতে চান। আসন্ন ইউপি নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

মেলান্দহ রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা ব্যক্ত করেন দুলাল। রাজনীতিক-নাট্যকর্মী হিসেবে এলাকায় পরিচিত তিনি। বুরুঙ্গা গ্রামের মৃত নওশের আলীর ছেলে দুলাল খান নাট্যকলায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ শিল্পকলা একাডেমি পুরষ্কারও অর্জন করেছেন।

বাংলাদেশ গ্রাম থিয়েটার এবং গ্রুপ থিয়েটারের অঙ্গ সংগঠন শহীদ সমর থিয়েটারের তিনি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং সভাপতি ছিলেন-আসাদুল্লাহ ফারাজী। এ ছাড়াও তিনি গ্রুপ থিয়েটারের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য।

বিটিভিসহ বিভিন্ন টেলিভিশনে প্রচারিত বহু নাটকে অভিনয় করেছেন দুলাল। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের কীংবদন্তী নাট্যচার্য সেলিম আল দীনের হাত ধরে তিনি নাট্যাভিনয়ে পূর্ণতা অর্জন করেন। শহীদ সমর থিয়েটার আয়োজিত নাট্যকর্মী তৈরিতে তিনি নাট্য প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন।

নাট্যজগত ছাড়াও তিনি মেলান্দহ আওয়ামী লীগ নেতা। ছাত্রলীগের মধ্য দিয়ে তিনি রাজনীতিতে সক্রিয় হন। ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগের বিভিন্ন পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। উপজেলা আওয়ামী লীগেরও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মেলান্দহ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতির দায়িত্ব পালন করছেন।

চেয়ারম্যান হওয়ার ইচ্ছা পোষণের কারন জানতে চাইলে সাংবাদিকদের তিনি জানান, সুদের টাকায় এক বৃদ্ধ মহিলার বয়ষ্ক ভাতার কার্ড পাবার লোমহর্ষক বিবরণ জানতে পারি। এরপর থেকেই ইউনিয়ন পরিষদকে দুর্নীতিমুক্ত করতে চেয়ারম্যান হবার প্রত্যয় জাগে। এটি চ্যালেঞ্জিং হলেও আমি সফল হবো।

দলীয় মনোনয়ন না পেলে কি করবেন? এমন প্রশ্নের জবাবে দুলাল খান বলেন-দলীয় মনোনয়ন যাকে দিবে আমি তার হয়ে কাজ করবো। তবে আমি দলীয় মনোনয়ন পাবার আশাবাদী।

নিউজ হান্ট/কেএইচ