ইপিএলের মৌসুম সেরা খেলোয়াড় দিয়াজ, কোচ গার্দিওলা

3

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০-২১ মৌসুমের সব পুরস্কারই নিজেদের ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। লিগের মৌসুম সেরা একাদশে জায়গা করে নিয়েছে ম্যান সিটির ছয় খেলোয়াড়। এছাড়াও মৌসুম সেরা খেলোয়াড়, কোচ ও উদীয়মান তারকার পুরস্কারও গেছে সিটিজেনদের কাছেই।

শনিবার প্রকাশিত এ পুরস্কার তালিকায় মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যান সিটির ২৪ বছর বয়সী পর্তুগিজ ডিফেন্ডার রুবেন ডিয়াজ। মৌসুম সেরা কোচের পুরস্কার জিতেছেন দিয়াজের কোচ পেপ গার্দিওলা এবং ফিল ফোডেনকে দেয়া হয়েছে মৌসুম সেরা উদীয়মান তারকার খেতাব।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর পর দ্বিতীয় পর্তুগিজ হিসেবে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন দিয়াজ। তার আগে ২০০৬-০৭ ও ২০০৭-০৮ মৌসুমে এই পুরস্কার জিতেছিলেন রোনালদো। অন্যদিকে তৃতীয়বারের মতো মৌসুম সেরা কোচ হয়েছেন গার্দিওলা।

ম্যান সিটির হয়ে ২০২০-২১ মৌসুমে প্রিমিয়ার লিগ ও কারাবাও কাপ জিতেছেন দিয়াজ। এছাড়া পৌঁছেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। এবারের প্রিমিয়ার লিগে মাত্র ৩২ গোল হজম করেছে ম্যান সিটি এবং মৌসুমের অর্ধেক (১৯) ম্যাচেই রেখেছে ক্লিন শিট।

যার সুবাদে মাত্র চতুর্থ ডিফেন্ডার হিসেবে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন দিয়াজ। তার আগে ম্যানচেস্টার ইউনাইটেডের নেমানজা ভিদিচ, ম্যানচেস্টার সিটির সাবেক অধিনায়ক ভিনসেন্ট কম্পানি ও লিভারপুলের ভার্জিন ফন ডাইক জিতেছিলেন এ পুরস্কার।

এবারের আসরে মৌসুম সেরার দৌড়ে ছিলেন কেভিন ডি ব্রুইন, ব্রুনো ফার্নান্দেজ, জ্যাক গ্রিলিশ, হ্যারি কেইন, ম্যাসন মাউন্ট, মোহামেদ সালাহ ও টমাস সচেক। অন্যদিকে মারসেলো বিয়েলসা (লিডস), ডেভিড ময়েস (ওয়েস্ট হ্যাম), ব্রেন্ডন রজার্স (লিস্টার সিটি) ও ওলে গানার সুলশারকে (ম্যান ইউ) পেছনে ফেলেছেন পেপ গার্দিওলা।

নিউজ হান্ট/ইস

পূর্ববর্তী নিবন্ধআজিমপুর স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি ছাত্রীর মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধজেরুজালেমে আল জাজিরার নারী সাংবাদিক গ্রেপ্তার, কয়েক ঘণ্টা পর মুক্ত