একাধিকবার বানসালীকে প্রত্যাখ্যান করেছেন দীপিকা

30
দীপিকা পাডুকোন  অভিনীত ‘রামলীলা’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’—সুপারহিট এই তিন সিনেমার নির্মাতা সঞ্জয় লীলা বনসালী।  তাদের মাঝে ব্যক্তিগত সম্পর্ক বেশ ভালো ছিল। কিন্তু বলিপাড়ায় গুঞ্জন উড়ছে, তাদের সম্পর্কে চিড় ধরেছে। এখন রীতিমতো ঠান্ডা যুদ্ধ চলছে এই দুই তারকার মাঝে।
সঞ্জয় লীলা বানসালীকে দুইবার প্রত্যাখ্যান করেছেন দীপিকা। তা উল্লেখ করে একটি সূত্র বলিউড হাঙ্গামাকে বলেন—‘‘গাঙ্গুবাঈ’ সিনেমায় একটি নাচের দৃশ্যে দীপিকাকে অভিনয়ের জন্য অনুরোধ করেছিলেন সঞ্জয় লীলা বানসালী। কিন্তু দীপিকা তা প্রত্যাখ্যান করেন। পরে এই নির্মাতা ‘হীরা মান্ডি’ নামে একটি সিনেমা নির্মাণের পরিকল্পনা করেন। এতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেন দীপিকাকে। কিন্তু এটিও ফিরিয়ে দেন তিনি। পর পর এই প্রত্যাখ্যানের ফলে মনঃক্ষুণ্ণ হন সঞ্জয় লীলা বানসালী। দীপিকার প্রত্যাখ্যান মোটেই মেনে নিতে পারেননি এই পরিচালক। তারপর থেকে দূরত্ব বাড়তে থাকে তাদের মাঝে।’
সঞ্জয় লীলা বানসালীকে বার বার প্রত্যাখ্যান করার কারণ কী? ইন্ডাস্ট্রিতে গুঞ্জন উড়ছে, দীপিকার সঙ্গে বানসালীর দূরত্ব শুরু হয় ‘গাঙ্গুবাঈ’ সিনেমা নির্মাণের ঘোষণার পর। এ সিনেমায় নাম ভূমিকায় আলিয়া ভাটকে কাস্ট করার কারণে এর সূচনা। শুরুতে এই চরিত্রে দীপিকার অভিনয় করার কথা ছিল। কিন্তু কথা রাখেননি পরিচালক। আর এতে বেঁকে বসেন দীপিকা।
নিউজ হান্ট/ইস