এক দশক পর অভিনয়ে দেবশ্রী

12

আবারও অভিনয় জগতে ফিরতে চলেছেন ওপার বাংলার এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ও সাবেক তৃণমূল সাংসদ দেবশ্রী রায়। এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন তিনি।

প্রায় ১০ বছর অভিনয় জগতের সঙ্গে কোন সম্পর্ক নেই দেবশ্রীর। তাই রাজনীতি সরিয়ে আবার অভিনয় শুরু করছেন অভিনেত্রী। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘প্রায় ১০ বছর অভিনয় থেকে দূরে আছি। নিজের ইচ্ছাতেই অভিনয় ছেড়ে ভিন্ন ধারার কাজে যুক্ত হয়েছিলাম। তবে এখন মনে হচ্ছে সিদ্ধান্তটা সঠিক নেওয়া হয়নি। কারণ রাজনীতিটা আমার জন্যে নয়।’

এত বছর পর আবার অভিনয়ে ফিরছেন অভিনেত্রী, সেই প্রসঙ্গে তার স্পষ্ট উত্তর, ‘ক্যামেরা আমার বন্ধু, তাই সে আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না। সাঁতার, সাইক্লিং একবার কেউ শিখলে যেমন তা আর ভোলে না, অভিনয়টাও ঠিক তেমনই’।

জানা গিয়েছে স্নেহাশিস চক্রবর্তীর প্রযোজনা সংস্থা ব্লুজ এন্টারপ্রাইজের অধিনে একটি ধারাবাহিকে অভিনয় করতে চলেছেন দেবশ্রী। এই ধারাবাহিক বেছে নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘যেকোন ধারাবাহিক বা ছবির মূল রসদ হল তার চিত্রনাট্য। এই ধারাবাহিকের চিত্রনাট্য আমার খুব পছন্দ হয়েছিল। তথকথিত চলতি ধারাবাহিকের থেকে একেবারেই ভিন্ন স্বাদের গল্প। আর সব থেকে বড় কথা এই ধারাবাহিকে আমার চরিত্রের যথেষ্ট গুরুত্ব আছে। তাই সব মিলিয়েই রাজি হওয়া’।

যদিও ধারাবাহিকের শুটিং এখনও শুরু হয়নি। স্নেহাশিস জানিয়েছেন, মে মাসের শেষ থেকে শুরু হবে শুটিং এবং জুন থেকে হবে সম্প্রচার।

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায় প্রায় ১০০ টিরও বেশি সিনেমা উপহার দিয়েছেন বাংলা চলচ্চিত্র জগতকে। ঋতূপর্ন ঘোষের বিখ্যাত সিনেমা ‘উনিশে এপ্রিল’ ছবিটির জন্যে তিনি পেয়েছিলেন জাতীয় পুরষ্কার। একাধিক হিন্দি সিনেমাও করেছেন তিনি। এছাড়া তামিল, মালায়লাম এবং উড়িয়া ভাষার ছবিতেও কাজ করেছেন। অভিনয়ের পাশাপাশি দেবশ্রী রায় একজন অসাধারন দক্ষ নৃত্যশিল্পীও বটে।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধমানবিক বিবেচনায় বন্দীদের জামিনের অনুরোধ ফখরুলের
পরবর্তী নিবন্ধদুশ্চিন্তা দূর করে যেসব যোগব্যায়াম