এখনো ঝুঁকিমুক্ত নন খালেদা জিয়া: ফখরুল

4

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সিসিইউ থেকে বিশেষ কেবিনে স্থানান্তরিত করা হলেও তিনি এখনো ঝুঁকিমুক্ত নন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (৪ জুন) দুপুরে রাজধানীর গুলশানে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ম্যাডামকে বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে একটি বিশেষ কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে এখনো একেবারেই উনি যে সুস্থ হয়ে গেছেন তা কিন্তু নয়। বলা যেতে পারে যে, এখনো একটা হেজারড অবস্থার মধ্যে আছেন, ভালনারেবল অবস্থার মধ্যে আছেন।

তিনি বলেন, ম্যাডামের হার্ট, কিডনি, লাং ঝুঁকির মধ্যে আছে। যদিও তার ফুসফুসে সংক্রমণ নেই বা সেই ধরনের কোনো ইনফেকশনও নেই। কিন্তু তার হার্ট ও কিডনিতে এখনো সমস্যা আছে।

বিশেষ কেবিনে কেনো স্থানান্তর করা হয়েছে তার কারণ ব্যাখ্যা করে মির্জা ফখরুল বলেন, ম্যাডাম সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) ছিলেন। সেখানে তার কোভিড পরবর্তীতে কতগুলো রিঅ্যাকশন হয়েছিলো। একটি রিঅ্যাকশনের কারণে তার রক্তে কিছুটা ইনফেকশন হয়েছিলো। যেটাকে সিস্টোফেনিয়া বলে। আল্লাহর রহমতে ডাক্তাররা ইনফেকশনটাকে দূর করতে সক্ষম হয়েছে। যেহেতু সেখানে (সিসিইউ) সংক্রমণের সম্ভাবনা বেশি, তাই উনাকে বিশেষ কেবিনে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল পোস্ট কোভিড জটিলতায় আক্রান্ত হয়ে বিএনপি চেয়ারপারসন এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের সার্বিক তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

এছাড়া গত ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়। দুই নল স্থাপন করে তার ফুসফুসের পানি অপসারণ করা হয়। গত সপ্তাহে দুই নলই খুলে ফেলার পর চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিন ফিরিয়ে আনা হলো।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধবিএনপির বাজেট প্রতিক্রিয়া কাকাতুয়ার শেখানো বুলির মতো: তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধবেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর বাতিলের আল্টিমেটাম শিক্ষার্থীদের