এলপি গ্যাসের দাম আরও কমলো

46

বেসরকারি এলপি গ্যাস সিলিন্ডারের (১২ কেজি) দাম আগামী মে মাসের জন্য ৯০৬ টাকা পুন:নির্ধারণ করল বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। আগামী মাস থেকে এই দাম কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল এক ভার্চুয়াল ব্রিফিংয়ে নতুন দাম নির্ধারনের ঘোষণা দেন। এছাড়া অটোগ্যাস লিটার প্রতি ৪৪ দশমিক ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে চলতি মাসে ১২ কেজি এলপি গ্যাস সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়েছিল ৯৭৫ টাকা। নতুন দাম নির্ধারণের ফলে সিলিন্ডার প্রতি ৬৯ টাকা কমানো হলো।

বিইআরসির চেয়ারম্যান বলেন, আন্তর্জাতিক বাজারে এলপি গ্যাসের কাঁচামালের দাম কমে যাওয়া দেশের বাজারেও এই দাম কমানো হলো। ফলে গ্রাহকও নতুন মূল্যে আগামী মাস থেকে এই দামে এলপি গ্যাস সিলিন্ডার ক্রয় করতে পারবেন।

এর আগে নির্ধারণ করে দেয়া দাম কার্যকর না হওয়া নিয়ে প্রশ্ন করা হলে বিইআরসি চেয়ারম্যান বলেন, আমরা দাম ঘোষণা করেছি এটা সব জায়গায় কার্যকর হয়েছে সেটি বলবো না। কিছু কিছু জায়গায় হয়েছে, কিছু কিছু জায়গায় কার্যকর হয়নি। তবে বাজারে অনেকাংশে এটি কার্যকর হয়েছে। আশা করছি ধীরে ধীরে কার্যকর হবে।

প্রতিমাসে সৌদি আরামকো কন্ট্রাক্ট প্রাইজ (সিপি) অনুযায়ী প্রতি মাসের ভিত্তি মূল্য ধরে দেশে এলপি গ্যাসের দাম পূর্ণনির্ধারণ করা হবে। তারই অংশ হিসেবে এই দাম পূর্ণনির্ধারণ করা হলো।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধটিকটকে ভিডিও দিয়ে দুবাইতে বাংলাদেশির ৬ মাসের জেল
পরবর্তী নিবন্ধঅডা, তুই কন্তুন অইছত? এসআইকে কাদের মির্জা