কবুতর ধরতে গিয়ে জাহাজ থেকে নদীতে পড়ে যুবক নিখোঁজ

55

বাগেরহাট থেকে রুহুল আমিন: বাগেরহাটের ভৈরব নদীতে এমভি প্রগতি গ্রিনলাইন-১ কোস্টাল জাহাজের লস্কর রাকিবুল ইসলাম লিমন (২৪) নামের এক জাহাজ শ্রমিক নিখোঁজ হয়েছেন।

বৃহস্পতিবার সকাল দশটার দিকে বাগেরহাট শহরের মুনিগঞ্জে এমভি প্রগতি গ্রিনলাইন-১ নামক কোস্টাল জাহাজে পালিত কবুতর ধরতে গিয়ে নদীতে পড়ে ডুবে যায়। ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের দুইটি দল উদ্ধার অভিযান চালাচ্ছে। খুলনা থেকে অভিজ্ঞ ডুবুরি দলও অনুসন্ধানে যোগ দিয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (বৃহস্পতিবার রাত সাড়ে নয়টা) নিখোঁজ লিমনের কোন খোজ পাওয়া যায়নি। নিখোজ রাকিবুল ইসলাম লিমন মাগুরা জেলার লক্ষীপুর গ্রামের কোরবান আলীর ছেলে। তার এক মাসের একটি পুত্র সন্তান রয়েছে।

জাহাজের সুকানি শিমুল জানান, জাহাজের পোষা একটি কবুতর নদীতে পড়ে গেলে লিমন নদীতে কবুতরটিকে তুলতে যায়। এসময় প্রচণ্ড স্রোতে সে নদীতে ভেসে যায়। স্থানীয় ট্রলারের মাধ্যমে উদ্ধারের চেষ্টা করলেও লিমনের কাছে পৌঁছানোর আগে সে ডুবে যায়।

জানা যায় গত ১৬ মার্চ চট্টগ্রাম বন্দর থেকে রওনা দিয়ে গমবাহী কোস্টাল জাহাজটি ১৯ মার্চ বাগেরহাটে এসে পৌছায়। এখানে গম খালাসের পরে জাহাজটির ফিরে যাওয়ার কথা ছিলো।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক গোলাম সরোয়ার জানান, কবুতর তুলতে নেমে লিমন নামের এক যুবক নদীতে ডুবে যাওয়ার ঘটনা শুনেছি। আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। ডুবুরী দল উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

(সম্পাদকের বার্তা: এই প্রতিবেদনটি করেছেন নিউজ হান্টের বাগেরহাট প্রতিবেদক রুহুল আমিন। এই অঞ্চলের অন্যায়,অনিয়ম অথবা সামাজিক কাজের তথ্য দিতে এই নম্বরে যোগাযোগ করতে পারেন: ০১৯১৬৬৮২৭৬৫)

নিউজ হান্ট/কেএইচ