করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল ভারত

31

করোনায় দিনদিনই নাজুক হচ্ছে ভারতের পরিস্থিতি। দ্বিতীয় ঢেউয়ে বেসামাল হয়ে পড়েছে দেশটি। ভেঙ্গে পড়েছে চিকিৎসা ব্যবস্থা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৫২ জন। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪৮ জনের।

আজ বৃহস্পতিবার ( ১০ জুন) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা যায়।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন।

এদিকে সবশেষ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার ২৬১ জনে।  আর এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৭৫০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৩ হাজার ৬৫৬ জন। আর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৪০৪ জন।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন আর ৬ লাখ ১৩ হাজার ৪৯৪ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধআজ হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন দিলীপ কুমার
পরবর্তী নিবন্ধআইপিএলের ভেন‌্যু-তারিখ চূড়ান্ত