করোনা মোকাবিলায় এক কোটি রুপি দিলেন শচীন

14

করোনা ভাইরাসে বিপর্যস্ত ভারত, প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। দেশটিতে অক্সিজেন সংকট প্রকট আকার ধারণ করেছে। এই হাসপাতাল থেকে ওই হাসপাতাল দৌড়াদৌড়ি করেও মিলছে না অক্সিজেন, চোখের সামনেই ঢলে পড়ছে মৃত্যুর কোলে।

দেশের এমন সংকটময় মুহূর্তে এগিয়ে এসেছেন ভারতের কিংবদন্তি ব্যাটার শচিন টেন্ডুলকার, অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে ‘মিশন অক্সিজেন’ নামে এক দাতব্য সংস্থাকে ১ কোটি রুপি অনুদান দিয়েছেন তিনি। অলাভজনক এই সংস্থাটি অক্সিজেন সেবা নিশ্চিত করতে অনুদান সংগ্রহ করছে, এখন পর্যন্ত ১৫ হাজার মানুষ অংশ নিয়েছে।

টুইটারে শচীন লেখেন, ‘কোভিডের দ্বিতীয় ঢেউয়ে প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন। ফলে আমাদের দেশের স্বাস্থ্য ব্যবস্থাও একেবারেই ভেঙ্গে পড়েছে। এই সময়ে প্রচুর অক্সিজেন দরকার। এই খারাপ সময়ে অনেকেই সাধারণ মানুষকে সাহায্য করতে এগিয়ে এসেছেন। এটা দেখে খুব ভাল লাগছে। ২৫০ জনের ওপর যুবক যুবতি মিশন অক্সিজেনে যোগ দিয়েছেন। বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর নিয়ে আসার জন্য তারা অর্থ সংগ্রহ করছেন। আমি ওদের সাহায্য করলাম। আশা করব ভারতের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে যাবে খুব দ্রুত।’

মিশন অক্সিজেন গতকাল পর্যন্ত ২.২৬ মিলিয়ন ডলারের তহবিল সংগ্রহ করেছে, সেগুলো দিয়ে চীন থেকে অক্সিজেন কেন্দ্রীকরণের জন্য অর্ডারও দিয়েছে সংস্থাটি। শচিন টেন্ডুলকারের ১ কোটি রুপির বড় অর্থ অনুদানের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছে মিশন অক্সিজেন সংস্থা।

নিউজ হান্ট/ইস

পূর্ববর্তী নিবন্ধদুর্বৃত্তদের দেওয়া বিষে প্রাণ গেল ২২৮ ঘুঘু-কবুতরের
পরবর্তী নিবন্ধরোববার বিক্ষোভে নামছেন পরিবহন শ্রমিকরা