করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র থেকে আসছে মেডিকেল সামগ্রী

12

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা হিসেবে মেডিকেল সামগ্রী পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। বর্তমানে মেডিকেল সামগ্রীগুলো দেশটির বিমানবন্দর থেকে ঢাকার পথে রয়েছে। আজ শনিবার (৫ জুন) যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম এক টুইট বার্তায় এ তথ্য জানান।

ট্রাভিস এয়ার বেইসে বিমানে মেডিকেল সামগ্রী ওঠানোর সময়ে পরিদর্শন করেছেন জানিয়ে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম টুইটে লিখেছেন, ‘কোভিড-১৯ লড়াইয়ে মার্কিন সরকারের উদার সমর্থন বাংলাদেশের ক্ষমতাকে প্রবলভাবে জোরদার করবে।

এদিকে, ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাসও এক বার্তায় দেশটি থেকে বাংলাদেশে ওষুধ সামগ্রী আসার তথ্য নিশ্চিত করেছে।

মার্কিন দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্র সরকার ও ইউএসএআইডি করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে রয়েছে। রাষ্ট্রদূত শহিদুল ইসলাম ট্র্যাভিস এয়ার বেইস বিমান পরিদর্শন করেছেন।

দূতাবাসের বার্তায় দেশটির প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক মূল্যবান। করোনাকালে বাংলাদেশকে দেওয়া সমর্থন আমাদের মজবুত সম্পর্কের একটি প্রমাণ।’

এদিকে, যুক্তরাষ্ট্র থেকে মেডিকেল সামগ্রী আসার খবরের দিনই দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩ জন। এর আগে গতকাল শুক্রবার ৩৪ ও গত পরশু বৃহস্পতিবার ৩০ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৮০১ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৪৪৭ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ নয় হাজার ৩১৪ জন।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধরাজনীতিতে নেমেই বাজিমাত সায়নীর
পরবর্তী নিবন্ধ‘আমরা অনেক ভালো আছি’