কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে নিষেধাজ্ঞা

23

সারাদেশে করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় কুয়াকাটা সমুদ্র সৈকতেও পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কুয়াকাটার সব হোটেল-মোটেল, রেস্ট হাউস, গেস্ট হাউস বন্ধ রাখতে এবং ২৪ ঘণ্টার মধ্যে পর্যটকদের কুয়াকাটা পর্যটন এলাকা ত্যাগ করতে বলা হয়েছে।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বুধবার সন্ধ্যায় এ নির্দেশ জারি করেন।

জেলা প্রশাসক জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে কুয়াকাটা পর্যটন এলাকায় জনসমাগমের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আগামী ১৫ দিনের জন্য এ আদেশ বলবৎ থাকবে। তবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কুয়াকাটায় পর্যটক সংশ্লিষ্ট সব ধরণের সেবা এবং হোটেল-মোটেল ও রেস্ট হাউস-গেস্ট হাউস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে পর্যটকসহ জনসাধারণের সচেতন করতে মাইকিং করা হচ্ছে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া কুয়াকাটা আবাসিক হোটেল খান প্যালেস মিলনায়তনে মহিপুর থানা পুলিশ ও কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে স্থানীয় হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্য এবং অন্যান্য ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় কুয়াকাটা পৌরসভার মেয়র মো. আনোয়ার হাওলাদার, মহিপুর থানা অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, ট্যুরিস্ট পুলিশ ইন্সপেক্টর মো. মজিানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজ হান্ট/আরকে