কোটি টাকার মানহানি মামলায় জামিন পেলেন গয়েশ্বর

13

নড়াইল থেকে মো: আজিজুল ইসলাম: নড়াইলে এক কোটি টাকার মানহানি মামলায় জামিন পেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার সকালে এ আদেশ দেন নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মোহাম্মদ মশিয়ার রহমান।

মামলাটি শুনানির সময় আসামী পক্ষে ও রাষ্ট্রে পক্ষে একাধিক আইনজীবী অংশগ্রহণ করেন। এর আগে গয়েশ্বর চন্দ্র রায়ের আগমন উপলক্ষে সকাল থেকে আদালত চত্বরে বিএনপির নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি দেখা যায়। এ কারণে পুলিশের উপস্থিতি ছিল বেশি।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২৫ ডিসেম্বর স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ঢাকায় দলের এক আলোচনায় সভায় শহীদ বুদ্ধিজীবীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন।

তার সেই বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হলে নড়াইলের কালিয়া থানার যাদবপুর গ্রামের শেখ আশিক বিল্লাহ বাদী হয়ে ২৯ ডিসেম্বর (২০১৫) দুপুরে গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে নড়াইল সদর আমলী আদালতে মামলা দায়ের করেন।

মামলায় আমলে গ্রহণ করে আদালত প্রথমে সমন পরে ১৭.০২.২১ তারিখে আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করলে গয়েশ্বর চন্দ্র রায় ২০২১ সালের ২৪ ফ্রেরুয়ারি মহামান্য হাইকোর্টে জামিনের আবেদন করলে হাইকোর্ট নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করতে আদেশ দেন।

জেলা ও দায়রা জজ আদালতে বিচারক মুন্সী মোহাম্মদ মশিয়ার রহমান উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে গয়েশ্বর চন্দ্র রায়কে ১০হাজার টাকার বন্ডে জামিন প্রদান করেন।

নিউজ হান্ট/কেএইচ