কোপা বয়কটের কথা ভাবছে ব্রাজিল, আর্জেন্টিনা ও উরুগুয়ে

10

গত কয়েক সপ্তাহ ধরেই ২০২১ সালের কোপা আমেরিকা টুর্নামেন্ট নিয়ে ব্যাপক বিতর্ক চলছে। এই আসর যৌথভাবে প্রথমে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে আয়োজক দেশ হয়েছে ব্রাজিল।

কিন্তু ব্রাজিলেও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে। এই অবস্থার মধ্যে এতো বড় একটা টুর্নামেন্ট আয়োজন করা মোটেই সহজ হবে না। যার ফলে শোনা যাচ্ছে, ব্রাজিলের খেলোয়াড়রাই এই টুর্নামেন্টে খেলতে অস্বীকার করছেন।

শুধু ব্রাজিল নয়, না খেলার দৌঁড়ে যোগ দিতে পারে উরুগুয়ে ও আর্জেন্টিনাও। স্প্যানিশ প্রভাবশালী ক্রীড়া দৈনিক মার্কা এমনটাই বলছে।

কোপা আমেরিকায় না খেলার ব্যাপারে অন্তত তিনজন উরুগুয়েন ফুটবলার প্রকাশ্যে কথা বলেছেন। লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি ও ফার্নান্ডো মুসলেরার না খেলার সিদ্ধান্তকে সমর্থন দিচ্ছে ব্রাজিলয়ান স্কোয়াড।

আর্জেন্টিনার দিক থেকে এ বিষয়ে মন্তব্য করেছেন সার্জিও আগুয়েরো এবং কোচ লিওনেল স্কলানি। সদ্য বার্সেলোনায় যোগ দেয়া আগুয়েরো তো করোনা পরিস্থিতি বিবেচনায় কোপার আয়োজন ব্রাজিলে সরিয়ে নেয়ায় রীতিমতো বিস্ময় প্রকাশ করেছেন।

ওয়াল্ডোমিটারের তথ্যানুসারে, আজ শনিবার (৫জুন) পর্যন্ত ব্রাজিলে করোনা আক্রান্ত হয়ে ৪ লাখ ৭০ হাজার ৯৬৮ জন মানুষ মারা গেছেন। একই সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৯৫৪ জন মানুষ। আর এই কারণেই কোপায় খেলতে চাচ্ছেন না ব্রাজিল, আর্জেন্টিনা ও উরুগুয়ের ফুটবলাররা।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধরেকর্ড গ্র্যান্ডস্ল্যাম জয়ের পথে আরও একধাপ এগোলেন সেরেনা
পরবর্তী নিবন্ধপ্রেম: একই রশিতে কিশোর কিশোরীর আত্মহত্যা