ক্রিকেটারদের পর আইপিএল ছাড়ছেন আম্পায়াররা

14

ভারতের করোনা পরিস্থিতি চরম অবনতির পর দেশে অনুষ্ঠি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা ক্রিকেটাররা আসর ছেড়ে দেশে ফিরছেন। শুধু বিদেশি ক্রিকেটাররাই নন, আসর ছাড়ছেন ভারতীয় ক্রিকেটাররাও। ক্রিকেটারদের পর এখন আইপিএল ছাড়ছেন আম্পায়াররা।

ভারতীয় আম্পায়ার নিতিন মেনন আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তার পরিবারের একাধিক সদস্য করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি নিজেকে সরিয়ে নেন।

মেননের পথে হেঁটেছেন অস্ট্রেলিয়ান আম্পায়ার পল রেইফেল। তবে ভারত-অস্ট্রেলিয়া সরাসরি বিমান চলাচল বন্ধ থাকায় এখন তিনি ভারত দেশে ফিরতে পারছেন না।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, আম্পায়ার মেননের মা ও স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। মেননই ভারতের একমাত্র আম্পয়ার যিনি আইসিসির এলিট প্যানেলে রয়েছেন।

বার্তা সংস্থা পিটিআইকে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই’র একজন কর্মকর্তা বলেছেন, ‘হ্যাঁ, মেনন আইপিএল ছেড়ে গেছেন। তার পরিবারের সদস্যদের করোনা পজিটিভ হওয়ার পর তিনি খেলা পরিচালনার মতো মানসিক অবস্থায় নেই।’

এদিকে, ফ্লাইট নিষেধাজ্ঞার কারণে অস্ট্রেলিয়া ফিরতে পারছেন না রেইফেল। আহমেদাবাদের হোটেল থেকে হেরাল্ড ও ‘দ্য এজ’ পত্রিকাকে তিনি বলেছেন, ‘আমি দোহা হয়ে (কাতার) ফ্লাইট ধরার চেষ্টা করেছিলাম। কিন্তু একজন অস্ট্রেলিয়ান হওয়ায় সেটা পারিনি।’

করোনার কারণে আগেই ভারত ছেড়ে দেশে ফিরেছেন অস্ট্রেলিয়ান তিন ক্রিকেটার অ্যান্ডু টাই, কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা। তবে বাকি ক্রিকেটারদের দেশে ফেরাতে কোনো বিমান পাঠানো হবে না বলে পষ্ট জানিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধরাবির নতুন ছাত্র উপদেষ্টা তারেক নূর
পরবর্তী নিবন্ধজাপানের ‘অর্ডার অব রাইজিং সান’ পেলেন ২ বাংলাদেশি