খালেদা জিয়ার চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল টিম গঠন

17

করোনা আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল টিম গঠন করেছে এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ। তার ফুসফুসে কোনো সংক্রমণ নেই।

আজ বুধবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন এ সব তথ্য জানান।

জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার বেশ কয়েকটি পরীক্ষা করা হয়েছে। তার ফুসফুসে কোনো সংক্রমণ নেই। মেডিকেল টিমের পরামর্শক্রমে তাকে বাসায় নেয়া হবে।

দ্বিতীয় দফায় করোনা শনাক্ত হলে চেয়ারপারসন খালেদা জিয়াকে মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

শারীরিক অবস্থা বিবেচনায় তাকে আরও ২ থেকে ৩ দিন হাসপাতালে থাকতে হবে। গত ১১ এপ্রিল খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি জানায় স্বাস্থ্য অধিদফতর। পরে ১৫ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। তখন তার ব্যক্তিগত চিকিৎসকরা জানান, সিটি স্ক্যানের রিপোর্ট ভালো।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিল কিন্তু ফলাফল পজিটিভ আসে।

‘ফিরোজা’র বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়াও আরও ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে এখন খালেদা জিয়াসহ চারজন করোনা পজিটিভ।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫শে মার্চ ‘মানবিক বিবেচনায়’ শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধআগাম জামিন চেয়েছেন বসুন্ধরা এমডি
পরবর্তী নিবন্ধরাজশাহীতে নকল প্রসাধনীসহ একজন গ্রেপ্তার