গণপরিবহন চালুর দাবিতে রংপুরে মটর শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

19

রংপুর থেকে রেজাউল ইসলাম বাবু: সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউনে বন্ধ থাকা গণপরিবহন চালুর দাবীতে রংপুরে মানববন্ধন করেছে পরিবহন শ্রমিকরা। রোববার সকাল সাড়ে ১১টার দিকে রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে মোটর শ্রমিক ইউনিয়ন ছাড়াও ট্রাক ও ট্রাংকলরী শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে শ্রমিক নেতারা অভিযোগ করে বলেন, দেশে সবকিছু খোলা রেখে শুধু গণপরিবহন বন্ধ রেখে করোনাভাইরাসের সংক্রমণ রোধ করা সম্ভব নয়। সারাদেশে হাট-বাজার, শপিংমল, বিপণীবিতান, ব্যাংক খোলা রেখেছে সরকার। শুধু পরিবহন সেক্টর বন্ধ রাখা হয়েছে। সামনে ঈদ আমরা সন্তানের মুখের দিকে তাকাতে পারছি না। রমজানে সেহরি ইফতরে একটু ভালো খাবারও সুযোগ নেই। আমরা মানবেতর দিন কাটাচ্ছি। তারা বলেন বর্তমান অবস্থায় সারাদেশে লাখ লাখ শ্রমিক কর্মহীন অবস্থায় আছে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমাদের দিকে তাকান, আমরাও আপনার সন্তান।

এ সময় কর্মহীন শ্রমিকদের মধ্যে খাদ্য সহযোগিতা প্রদান ও গণপরিবহন চালু করাসহ তিন দফা দাবি বাস্তবায়নে সরকার প্রধানের প্রতি জোর দাবি জানানো হয়।

স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক ফাঁকা রেখে গণপরিবহন ও পণ্যপরিবহণ চালু করা, সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করা এবং সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএস-এর চাল বিক্রির ব্যবস্থা করার দাবী জানান মটর শ্রমিক ফেডারেশনের রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এম এ মজিদ।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন রংপু্র জেলা কমিটির সহ-সভাপতি তারাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মজনু, জেলা ট্রাক সমিতির সহ-সভাপতি আশরাফ আলীসহ জেলা ও উপজেলা পর্যায়ের শ্রমিক নেতারা।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধনন্দীগ্রামে আবার নাটক, ফল স্থগিত
পরবর্তী নিবন্ধবগুড়ায় নিবন্ধনহীন দুই ফার্মেসির অর্থদণ্ড