চট্টগ্রামে একদিনে করোনা আক্রান্ত ১১৪ জন, মৃত্যু ১

5

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১১৪  জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৪ হাজার ৩৩৫ জন। এদিনে করোনায় ১ জনের মৃত্যুর খবর পাওয়া। এনিয়ে জেলায় মোট মারা গেলেন ৬৩২ জন।

আজ বুধবার (৯ জুন ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের ১টি ল্যাবে এক হাজার ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ১১৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৬ জন এবং বিভিন্ন উপজেলার ৪৮ জন রয়েছেন।

মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৩ হাজার ১০৩ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১১ হাজার ২৩২ জন রয়েছেন।

চট্টগ্রামে ১ জুন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন চারজন। ২ জুন তিনজন, ৩ জুন মারা গিয়েছিলেন একজন। ৪ জুন ও ৫ জুন কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ৬ জুন একজন মারা গিয়েছিলেন। ৭ জুন ও ৮ জুন ২ জন করে মারা যান।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত ৮ মার্চ, ২১ সেপ্টেম্বর তা সাড়ে তিন লাখ ছাড়িয়ে যায়। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনে সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ১০ অক্টোবর তা সাড়ে পাঁচ হাজারে দাঁড়ায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধকমলাপুরে হোটেল থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধব্রাজিলের জয়ের দিনে পা হড়কালে আর্জেন্টিনা