চাকরি নিয়মিতকরণের দাবিতে বিএসএমএমইউতে কর্মচারীদের আন্দোলন

6
উপাচার্যের রুমের সামনে অবস্থান নিয়েছেন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যের রুমের সামনে অবস্থান নিয়েছেন তৃতীয় ও চতুর্থ শ্রেণির শতাধিক কর্মচারী। চাকরি স্থায়ী ও নিয়মিতকরণের দাবিতে তাদের এই অবস্থান কর্মসূচি।

আজ বুধবার (২৪ মার্চ) সকাল থেকে প্রশাসনিক ব্লকের সামনে তারা এ অবস্থান নেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের পদ সংখ্যা অনেক কম। নীতিমালা অনুসরণ করে যারা সিনিয়র এবং বিভিন্ন মানদণ্ড পূর্ণ করছে তাদেরই আগে নিয়োগ দেওয়া হবে। তবে পর্যায়ক্রমে বাকিদেরও নিয়মিতকরণ করা হবে।

ডা. আব্দুল হান্নান বলেন, কর্মচারীদের মধ্যে অনেকেই আছেন যারা নিয়মিত অফিস করেন না। এদের নিয়োগ দেওয়া হবে না। নিয়মিতকরণের ক্ষেত্রে তাদের পারফরমেন্সসহ বিভিন্ন বিষয় লক্ষ্য রাখা হচ্ছে। এ বিষয়গুলো নিয়ম মেনে সম্পন্ন হলেই তাদের নিয়োগ দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আন্দোলনরত এই চতুর্থ শ্রেণীর কর্মচারীরা দীর্ঘদিন ধরে দৈনিক মজুরিরব ভিত্তিতে কাজ করে আসছে।

তবে সদ্য বিদায়ী বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার মেয়াদকালে তাদের চাকরি নিয়মিতকরণের আশ্বাস দেওয়া হয়েছিল। দীর্ঘ তিন বছর পার হলেও সেই আশ্বাসের কোনো বাস্তব রূপ দেখা যায়নি। এরপর ভিসির অবসরে যাওয়ার ঠিক একদিন পরই তারা আন্দোলন নামল।

নিউজ হান্ট/এনএইচ