চিতলমারীতে ভোটের আগেই চেয়ারম্যান ৪ নৌকা প্রার্থী

15

চিতলমারী (বাগেরহাট) থেকে বিভাষ দাস: বাগেরহাটের চিতলমারীতে একক প্রার্থী থাকায় ভোটের আগেই নৌকা প্রতীকের চার জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকি তিন ইউনিয়নে আ’লীগের প্রার্থীর বিরুদ্ধে একাধিক স্বতন্ত্র প্রার্থী থাকায় এ উপজেলায় আগামী ১১ এপ্রিল ভোট হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল মজিদ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১৮ মার্চ বিকেল পর্যন্ত এখানের ৭ ইউনিয়নে আ’লীগের মনোনীত নৌকার সাত প্রার্থীসহ মোট ১৭ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ অনেকেই তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। সেখানে ৩, ৪, ৬ ও ৭ নম্বর ইউনিয়নে নৌকার একক প্রার্থী থাকায় তাদেরকে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

নির্বাচিতরা হলেন ৩নং হিজলা ইউনিয়নে কাজী আবু সাহিন, ৪নং শিবপুর ইউনিয়নে অলিউজ্জামান জুয়েল, ৬নং চরবানিয়ারী ইউনিয়নে অর্চণা দেবী বড়াল ঝর্ণা ও ৭নং সন্তোষপুর ইউনিয়নে বিউটি আক্তার।

অপরদিকে ১, ২ ও ৫ নম্বর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পাশাপাশি একাধিক স্বতন্ত্র প্রার্থী থাকায় নির্বাচনী তফসিল মোতাবেক আগামী ১১ এপ্রিল ভোট হবে।

এ উপজেলার ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ১০ হাজার ৮১৬ জন। এদের মধ্যে ৫৬ হাজার ৯৪৮ পুরুষ ও ৫৩ হাজার ৮৬৮ জন নারী ভোটার রয়েছে। সাধারণ ওয়ার্ড রয়েছে ৬৩। সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২১, ভোট কেন্দ্রের সংখ্যা ৬৪, ভোট কক্ষের সংখ্যা ৩২২।

(সম্পাদকের বার্তা: এই প্রতিবেদনটি করেছেন নিউজ হান্টের চিতলমারী প্রতিবেদক বিভাষ দাস। এই অঞ্চলের অন্যায়,অনিয়ম অথবা সামাজিক কাজের তথ্য দিতে এই নম্বরে যোগাযোগ করতে পারেন: ০১৯৩৪৮০৭০৬০)

নিউজ হান্ট/কেএইচ