ছুটিতে আটকে গেলো খালেদা জিয়ার বাসায় ফেরা

14

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাসপাতালে ভর্তি আছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। মেডিকেল বোর্ডের চিকিৎসকদের তত্ত্বাবধানে তার পোস্ট কোভিড (কোভিড পরবর্তী জটিলতা) চিকিৎসা চলছে।একইসঙ্গে খালেদা জিয়ার পুরনো রোগেরও পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তবে দুইদিন ছুটি থাকায় পিছিয়ে গেলো খালেদার পরীক্ষা-নিরীক্ষা। তাই হাসপাতাল থেকে বাসায় ফিরতেও দেরি হবে।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, ওনার (খালেদা জিয়া) পরীক্ষা-নিরীক্ষা চলছে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকার কারণে স্বাস্থ্য পরীক্ষার অগ্রগতি কিছুটা পিছিয়ে গেছে। এই দু’দিন ঠিকমতো ওনার পরীক্ষা-নিরীক্ষা করা যায়নি। ফলে হাসপাতাল থেকে তার বাসায় ফিরতে কয়েকদিন সময় লাগবে। তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা অনেকটা স্থিতিশীল, অনেকটাই ভালো।

ডা. জাহিদ হোসেন আরও জানান, খালেদা জিয়ার কোনো ধরনের উপসর্গ নেই। এখন হাসপাতালে তার পোস্ট কোভিড পরীক্ষা-নিরীক্ষা এবং চিকিৎসা চলছে। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

গত ১৪ এপ্রিল রাতে এভার কেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটিস্ক্যান করানো হয়। তারপর তার ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, সিটিস্ক্যানে খালেদা জিয়ার ফুসফুসে খুবই সামান্য সংক্রমণ হয়েছে, যা সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না।

এরপর গত বুধবার করোনা আক্রান্ত খালেদা জিয়াকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি নন-কভিড ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

এজেডএম জাহিদ হোসেন সেদিনই জানান, ম্যাডামের কোভিড-১৯ এর কোনো উপসর্গ নেই্, উনার অবস্থা স্থিতিশীল আছে, উনি ভালো আছেন।

নিউজ হান্ট/ম

পূর্ববর্তী নিবন্ধ‘মৃত্যুর মিছিল দেখে’ দিল্লিতে চিকিৎসকের আত্মহত্যা
পরবর্তী নিবন্ধসিলেটি কন্যার ‘বিলেত জয়’