জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি খেলতে চান না মুশফিক

7

দীর্ঘ আট বছর পর জিম্বাবুয়ের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছ বাংলাদেশ। সেখানে টেস্ট ও ওয়ানডে সিরিজে অংশ নিলেও টি-টোয়েন্টিতে খেলতে চান না মুশফিকুর রহিম। তবে বাকি নিয়মিত ক্রিকেটারদের পুরো সফরেই পাওয়া যাবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন।

আগামী জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে তিন সংস্করণের সিরিজ খেলবে বাংলাদেশ। সফরে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি নেওয়ার আবেদন করেছেন অভিজ্ঞ তারকা ব্যাটসম্যান মুশফিক। আজ সোমবার (৭ জুন) মিনহাজুল গণমাধ্যমকে বলেছেন, ‘আবেদন পেলেও এখনও মুশফিকের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এছাড়া, বাকিরা কেউ ছুটি বা বিশ্রামের জন্য আবেদন করেননি।’

এর আগে জিম্বাবুয়ে সফরে ক্রিকেটারদের ছুটি নেওয়া প্রসঙ্গে নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছিলেন, ‘এখনও তেমন কোনো কিছু হয়নি। তেমন কোনো খেলোয়াড়কে আমরা পাইনি। খেলোয়াড়রা তেমন কিছু বলেনি।’

শুরুতে দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল দুই দলের। তবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য টেস্ট ম্যাচের সংখ্যা কমিয়ে বাড়ানো হয়েছে টি-টোয়েন্টি।

বাংলাদেশ সর্বশেষ জিম্বাবুয়ে সফরে গিয়েছিল ২০১৩ সালে। লম্বা সময় পর দেশটিতে এক মাসের বেশি সময়ের জন্য সফর করবেন তামিম ইকবাল-সাকিব আল হাসানরা। বাংলাদেশের মাঠে জিম্বাবুয়ে সহজ প্রতিপক্ষ হলেও নিজেদের কন্ডিশনে তারা বেশ শক্ত প্রতিপক্ষ।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধ‘৬ দফার ভেতরেই স্বাধীনতার এক দফা নিহিত ছিল’
পরবর্তী নিবন্ধভারতের কাছে বাংলাদেশের হার