টাঙ্গুয়ার হাওর-নীলাদ্রিতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

25

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় অবস্থিত সকল পর্যটন এলাকায় জনসমাগমের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পর্যটন এলাকাগুলো হচ্ছে- রামসার সাইট টাঙ্গুয়ার হাওর, শহীদ বীর মুক্তিযোদ্ধা সিরাজ লেক, টেকেরঘাট, দেশের সর্ববৃহৎ শিমুল বাগান, অদ্বৈত মহাপ্রভুর মন্দির, শাহ আরেফিন মাজার, যাদুকাটা নদী, বরগোফ টিলা।

আজ শুক্রবার (১১ জুন) দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির এ আদেশ জারি করেন।

নীলাদ্রি লেক/ ফাইল ছবি

এরপর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ফেসবুক পেজের মাধ্যমে জন সাধারণের জন্য বিষয়টি প্রচার করা হয়।

তাহিরপুর উপজেলা প্রশাসনের ফেসবুকে পোস্টে উল্লেখ করা হয়, সারাদেশে করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার সব ধরনের পর্যটনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। তারই ধারাবাহিকতায় তাহিরপুর পর্যটন এলাকায় ঘুরতে আসা অনেক পর্যটককে তাহিরপুর থানা পুলিশের সহায়তায় রাস্তা থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে এবং পর্যটকদের বহন না করার জন্য সকল নৌ-যান মালিককে নির্দেশ দেওয়া হয়েছে।

যাদুকাটা নদী/ফাইল ছবি

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, শুক্রবার থেকে তাহিরপুরের সকল পর্যটন এলাকা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদি কেউ আইন অমান্য করে পর্যটন এলাকায় ঘুরতে যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশের সর্ববৃহৎ শিমুল বাগান/ ফাইল ছবি

তাহিরপুর থানার (ওসি) আব্দুল লতিফ তরফদার বলেন, পর্যটন এলাকায় ঘুরতে পর্যটকদের ফিরিয়ে দেয়া হয়েছে। দেশে করোনার প্রভাব দিন দিন বাড়ছে তাই উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি হওয়ায় পর্যটকদের ফিরিয়ে দেয়া হয়েছে।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশিদের বেশি কাজ করিয়ে পুলিশের জালে ২ চীনা নাগরিক
পরবর্তী নিবন্ধহাতিয়ায় ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা, আটক ২