টিকার দ্বিতীয় ডোজ নিলেন ডা. জাফরুল্লাহ

4

করোনার দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এর আগে তিনি প্রথম ডোজের টিকা নিয়েছিলেন গত ৭ ফেব্রুয়ারি।

আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর সোয়া ২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তিনি দ্বিতীয় ডোজ গ্রহণ করেন।

এসময় তার সঙ্গে ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, টিকা পুস করেন সিনিয়র নার্স মরিয়ম নেছা। উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র মেডিসিন ডা. তানিয়া, ডা. দাউদ ও নার্স সাদিয়া সুমি।

গত ৭ ফেব্রুয়ারি টিকা নেওয়ার পর জাফরুল্লাহ বলেছিলেন, ‘ভালো আছি। কোনো ভয় নেই। দেশবাসীকে আহ্বান করছি যখনই আপনার তারিখ আসবে টিকা নেবেন। এটা আপনাদের কর্তব্য। আমি একই সঙ্গে বলতে চাচ্ছি, প্রধানমন্ত্রী যদি এখানে এসে টিকা নিয়ে যান তাহলে দেশবাসী আরও বেশি সাহস পাবে। এটা ভয়ের কোনো কারণ নেই।’

দেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ২ মাস আগে প্রথম ডোজ গ্রহণকারীদের এই ডোজ দেওয়া হচ্ছে। প্রথম দিনে দ্বিতীয় ডোজ পাবেন ৩১ হাজার ১৬০ জন। একইসঙ্গে টিকার প্রথম ডোজ দেওয়ার কার্যক্রমও চলছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, দ্বিতীয় ডোজের জন্য গতকাল (বুধবার) থেকে পর্যায়ক্রমে এসএমএস পাঠানো হয়েছে প্রথম ডোজ নেওয়া সবার কাছে। প্রথম ডোজ নেওয়া কেউ যদি এসএমএস না পান তবে তিনি যে তারিখে প্রথম ডোজ নিয়েছিলেন, সেই তারিখ থেকে দুই মাস পর টিকা কার্ড নিয়ে আগের কেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজ নিতে পারবেন।

নিউজ হান্ট/এনএইচ