টেকনাফ-সেন্টমার্টিন রুটের সব জাহাজ বন্ধ

20

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। করোনার সংক্রমণ এড়াতে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল থেকে কোনো ধরনের জাহাজ টেকনাফ থেকে ছেড়ে যায়নি।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদ ।

তিনি বলেন, বৃহস্পতিবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। করোনার প্রভাব এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া এই রুটে জাহাজগুলোর চলাচলের অনুমতি শেষ।’

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী বলেন, বৃহস্পতিবার সকাল থেকে এই নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের নির্দেশ কেউ অমান্য করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া দ্বীপে সকাল থেকে পর্যটক স্পটগুলোতে ভ্রমণকারীদের ফিরে যেতে অনুরোধ করা হয়েছে। যদিও দ্বীপে কোনও পর্যটক থেকে যায়, তাদের ফেরত আনতে আমরা সহতায় করবো।

তিনি বলেন, করোনার প্রভাব থাকা অবস্থায় এই রুটের পর্যটবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। পাশপাশি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে আমরা মাঠে কাজ করে যাচ্ছি।

জাহাজ বন্ধের নির্দেশনা পাওয়ার কথা স্বীকার করে কেয়ারি সিন্দাবাদ জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, বৃহস্পতিবার থেকে আমাদের কোনও জাহাজ চলাচল করবে না। এর আগে যেসব পর্যটক দ্বীপে ভ্রমণে এসেছে তাদের ফেরত আনা হয়েছে।

নিউজ হান্ট/এনএইচ