ডিসিশন ফাইনাল: শাহরিন

19

অভিনয়ে এরই মধ্যে নিজের একটা পরিচিতি তৈরি করেছেন অভিনেত্রী ফারিয়া শাহরিন। টেলিভিশন নাটকে সিন্ডিকেটের কারণে বড় নায়কদের সঙ্গে কাজ করতে পারেন না বলে জানিয়েছেন তিনি। তার দাবি, এই সিন্ডিকেটে কিছু জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন, যারা নির্দিষ্ট কয়েকজনের বিপরীতে ছাড়া কাজ করেন না।

অর্থাৎ ফারিয়া শাহরিন বোঝাতে চেয়েছেন, নাটকের ওই সকল নায়ক-নায়িকা নিজেই ঠিক করেন তাদের বিপরীতে কোন অভিনেতা বা অভিনেত্রী কাজ করবেন। যাতে তাদের অভিনীত নাটক হিট হয়। সিন্ডিকেটের বাইরে তারা কারও সঙ্গে অভিনয় করতে চান না। শুক্রবার ভোরে ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এই বিষয়গুলোর দিকে ইঙ্গিত করেন ফারিয়া শাহরিন।

পাশাপাশি অভিনেত্রী এও উল্লেখ করেন, এখন থেকে তিনি নতুন অভিনেতাদের সঙ্গে কাজ করবেন। তাদেরকে প্রমোট করবেন। ইংরেজি হরফে লেখা স্ট্যাটাসে শাহরিন লেখেন, ‘ঠিক করেছি নতুন, একদমই পরিচিত না, এরকম নায়কদের সাথে কাজ করব। ওদের প্রমোট করব। যদি চারজনও আমাকে চেনে, ওদের হয়তো একজন চিনবে আমার থ্রুতে। ওরা এভাবে এক-দুজন করে পরিচিত হয়ে উঠবে। আমার ভালো লাগবে।’

তিনি আরও লেখেন, ‘আমি অনেক ছোট নায়িকা। বড় নায়করা আমাদের সাথে কাজ করে না। বড় নায়িকাদের সাথে কাজ করে। কী সব যেন এখন শুনি, সিন্ডিকেট না কী যেন। তাই একজন ছোট নায়িকা হিসেবে আমি নতুন ছেলেদের সাথে কাজ করব। ডিসিশন ফাইনাল।’

দেশীয় নাটকে সিন্ডিকেটের কথা বেশ কয়েক বছর ধরে চলে আসছে। এখানে নায়িকা বেশ কয়েকজন অভিনেতা আছেন যারা শুধু নির্দিষ্ট দুই তিনজন অভিনেত্রীদের বিপরীতেই কাজ করেন। নতুনদের সাথে কাজ করতে চান না।

তেমনি কয়েকজন নায়িকাও নাকি আছেন, যারা নির্দিষ্ট নায়কদের সঙ্গে কাজ করেন এবং তাদের এসব সিদ্ধান্ত পরিচালকদের ওপর চাপিয়ে দেন। নাটকের বাজারে এসব নায়ক-নায়িকাদের কদর থাকায় পরিচালকরাও তাদের আবদার হাসিমুখে মেনে নেন। সেই সিন্ডিকেটের কথাই আরও একবার সবাইকে মনে করিয়ে দিলেন ফারিয়া শাহরিন।

গত বছরের ডিসেম্বরে প্রস্তাব পাওয়া একটি ওয়েব সিরিজের চিত্রনাট্য ফেসবুকে প্রকাশ করে আবারও আলোচনায় আসেন ফারিয়া শাহরিন। কারণ, ওই সিরিজটিতে শাহরিনের চরিত্রের অংশটুকু এতটাই নোংরা ছিল যে, তিনি সেটির প্রস্তাব ফিরিয়ে দেন এবং ফেসবুকে চিত্রনাট্যের স্ক্রিনশট শেয়ার করে এর প্রতিবাদ করেন। এর আগে কাস্টিং কাউচের শিকার হওয়ার কথা জানিয়ে আলোচনায় এসেছিলেন এই অভিনেত্রী।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধউচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে বিটরস
পরবর্তী নিবন্ধমালয়েশিয়ায় যেতে লাগবে না ছাড়পত্র-নোটিশ