ঢাকায় বৃষ্টি, মেঘলা আকাশ থাকবে সারাদিন

5

ভোর থেকেই ঢাকার আকাশ ছিল গুমোট। সকাল সাড়ে ৭টার পর থেকে মেঘের গর্জন শুরু আর ৮টার পরেই শুরু হয় বৃষ্টি। পাশাপাশি বাতাস ও বজ্রপাতও হয়েছে। প্রায় ৩০ মিনিট পর বৃষ্টি থেমে গেলেও সারাদিন আকাশ মেঘলা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে ঝোড়োহাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। পাশাপাশি দেশজুড়ে বয়ে যাওয়া দাবদাহের তাপ কমে আসবে।

আজ শনিবার (৫ জুন) সকাল সাড়ে ৮টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীসহ ঢাকায় সকাল ৮টার দিকে শুরু হওয়া বৃষ্টি খুব বেশি হলে এক থেকে দেড় ঘণ্টা থাকতে পারে। এরপর বৃষ্টি না হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আকাশ মেঘলা থাকতে পারে। এছাড়া বিকেলের পর হালকা বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও ভারী বর্ষণেরও সম্ভাবনা রয়েছে।

তাপমাত্রার বিষয়ে আবহাওয়া অফিস বলেছে, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় খুলনায় ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিরাজগঞ্জ জেলার তারাশে ৩১ মিলি.।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধসমতায় শেষ স্পেন-পর্তুগালের লড়াই
পরবর্তী নিবন্ধইকুয়েডারকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের শীর্ষে ব্রাজিল