তাসের ঘরের মতো ভেঙে গেল টাইগারদের ব্যাটিং লাইনআপ

15

প্রথম টেস্টে টাইগারদের ব্যাটিং দৃঢ়তার দেখা মিললেও দ্বিতীয় ম্যাচে ঠিক উল্টো। শ্রীলঙ্কার অভিষিক্ত প্রাভিন জয়াবিক্রমার স্পিন ঘূর্ণিতে কুপোকাত বাংলাদেশের ব্যাটসম্যানরা। স্বাগতিকদের বড় রানের বিপরীতে খেলতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৫১ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস। যার ফলে ২৪৮ রানে পিছিয়ে মুমিনুল হকের দল।

সাইফ হাসানকে নিয়ে শুরুটা ভালোই করেছিলেন তামিম ইকবাল। ২৫তম ওভারের চতুর্থ বলে সাইফ জয়াবিক্রমার উইকেটে পরিণত হলে ভাঙে ৯৮ রানের জুটি। পরের ওভারেই ৪ বল খেলে রানের খাতা ফাঁকা রেখে সাজঘওে ফেরত যান প্রথম টেস্টেও প্রথম ইনিংসে সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্ত। এটি তার টানা দ্বিতীয় ডাক।
এরপর মুমিনুল হকের সঙ্গে জুটি বেধে সেঞ্চুরির দিকে এগিয়ে যান তামিম।

তবে প্রথম ম্যাচের মতোই এবারো সেঞ্চুরির স্বাদ নেয়া হয়নি ওয়ানডে অধিনায়কের। ৯২ রানে জয়াবিক্রমার দ্বিতীয় উইকেটে পরিণত হন এই ওপেনার।

এরপর অধিনায়ক মুমিনুল হক ৪৯ রান এবং মুশফিকুর রহিম ৪০ রানে আউট হন। বাকিরা কেউই বিশের ঘর ছুঁতে পারেননি। তাসের ঘরের মতো ভেঙে যায় টাইগারদের ব্যাটিং লাইনআপ, শেষ ৩৭ রানে ৭ উইকেট হারায় তারা।

শ্রীলঙ্কার পক্ষে একাই ৬ উইকেট নেন অভিষিক্ত স্পিনার প্রাভিন জয়াবিক্রমা। নবাগত এই স্পিনার ৩২ ওভার বল করে ৯২ রানের বিনিময়ে একাই ৬ উইকেট নেন। ২ উইকেট করে নেন সুরঙ্গা লাকমল ও রমেশ মেন্ডিস।

শনিবার তৃতীয় দিনে মাত্র ১৫ মিনিট ব্যাট করে শ্রীলঙ্কা। ৭ উইকেটে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা কওে স্বাগতিকরা।

নিউজ হান্ট/আরকে

পূর্ববর্তী নিবন্ধহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা হাটহাজারীতে গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধ‘বিএনপির নাম দিয়েছি ভুল ধরা পার্টি’