রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

তিউনিসিয়ায় আলজাজিরার কার্যালয় বন্ধ করে দিয়েছে পুলিশ

আরও পড়ুন

তিউনিসিয়ার রাজধানী তিউনিসে কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার কার্যালয়ে তাণ্ডব চালিয়েছে পুলিশ। সোমবার পুলিশ কার্যালয়ে প্রবেশ করে কার্যালয়ে দায়িত্বরত সব সংবাদকর্মীকে বেরিয়ে যাওয়ার আদেশ দেয়।

তিউনিসে দায়িত্বরত আলজাজিরার কর্মীরা জানান, ভারী অস্ত্রসজ্জ্বিত সাদা পোশাকের পুলিশ কর্মকর্তা আজ সোমবার (২৬ জানুয়ারি) কোনো প্রকার ওয়ারেন্ট ছাড়াই কার্যালয়ে আসে।

তিউনিসে দায়িত্বপ্রাপ্ত ব্যুরো প্রধান লুৎফি হাজ্জাজ বলেন, ‘নিরাপত্তা বাহিনীর কাছ থেকে পূর্বে কোনো নোটিশ আমরা পাইনি।’

অপরদিকে পুলিশ সদস্যরা জানায়, আদালতের আদেশে তারা এই কার্যালয়ে অভিযান চালায় এবং সব সাংবাদিকদের বের হয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে।

সংবাদকর্মীরা জানান, নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদেরকে ফোন বন্ধ করে কার্যালয় থেকে বের হওয়ার নির্দেশ দেয়। পাশাপাশি তাদেরকে পুনরায় কার্যালয়ে ফিরে আসতে নিষেধ করে।

এছাড়া কার্যালয়ের অন্য আসবাবপত্র জব্দ করে পুলিশ।

এর আগে রোববার রাজধানী তিউনিসসহ বিভিন্ন শহরে সরকারবিরোধী বিক্ষোভের পর দেশটির প্রেসিডেন্ট কায়েস সাইদ প্রধানমন্ত্রীকে বরখাস্ত ও পার্লামেন্ট স্থগিত করার আদেশ দেন।

এই আদেশের জেরে তিউনিসিয়ায় পার্লামেন্ট সদস্য, রাজনৈতিক দল ও সমর্থকরা বিক্ষোভ শুরু করে। পার্লামেন্ট স্পিকার ও বৃহত্তম রাজনৈতিক দল আল-নাহদার প্রধান রশিদ গানুশি তিউনিসিয়ার বিপ্লব ও গণতন্ত্র রক্ষায় পার্লামেন্টের সামনে জড়ো হওয়ার আহ্বান জানান।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ