দাবি পূরণের ‘আশ্বাস’ পেয়েছে হেফাজত

54

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতে ইসলামের নেতারা। মঙ্গলবার (৪ মে) মন্ত্রীর ধানমন্ডির বাসায় শুরু হওয়া বৈঠকটি শেষ হয় রাত ১২টায়। বৈঠকে হেফাজতের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

সাড়ে তিন ঘণ্টাব্যাপী বৈঠকে দাবি পূরণের আশ্বাস পেয়েছে হেফাজতে ইসলাম।

রাজধানীর ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে তার সঙ্গে এক বৈঠক শেষে বের হয়ে এসে উপস্থিত সাংবাদিকদের একথা জানান সংগঠনের বিলুপ্ত কমিটির মহাসচিব ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্যসচিব মাওলানা নুরুল ইসলাম জেহাদি।

তিনি বলেন, মন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে। আমরা আমাদের দাবি উত্থাপন করেছি। তিনি আমাদের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন।

এর আগে রাত সোয়া ৯টার দিকে মন্ত্রীর বাসায় ঢোকেন হেফাজতের কয়েকজন নেতা। সাড়ে ৯টা থেকে রাত পৌনে ১২টা পর্যন্ত মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন তারা। এক পর্যায়ে ভেতরে প্রবেশ করেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য আ ম উবায়দুল মোক্তাদির।

হেফাজতের নেতারা জানিয়েছেন, বৈঠকে তারা চারটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- নেতাকর্মীদের মুক্তি দেওয়া, গ্রেপ্তার হয়রানি বন্ধ করা, আগের মামলা প্রত্যাহার ও কওমি মাদ্রাসা খুলে দেওয়া।

নুরুল ইসলাম জেহাদি ছাড়াও বৈঠকে হেফাজত নেতা ও বেফাকের মহাসচিব মাহফুজুল হক, গাজীপুরের কাপাসিয়ার অধ্যক্ষ মো. মিজানুর রহমান চৌধুরী এবং কামরাঙ্গীচর মাদ্রাসার আতাউল্লাহ হাফিজি উপস্থিত ছিলেন।

রোববার রাতে ফয়জুল্লাহ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসায় সাক্ষাৎ করেছিলেন হেফাজতের সাবেক দুই যুগ্ম মহাসচিব মাঈনুদ্দীন রুহী ও মুফতি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে বিক্ষোভ ও সহিংসতার ঘটনায় কঠোর অবস্থানে যায় আইনশৃঙ্খলা বাহিনী। এরই ধারাবাহিকতায় হেফাজতের বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজ হান্ট/ম

পূর্ববর্তী নিবন্ধকরোনার চেয়েও ধ্বংসাত্মক হতে পারে এএমআর
পরবর্তী নিবন্ধমমতার তৃতীয় ইনিংস শুরু, আজ শপথ