নওগাঁয় টিকা নিয়েছেন ৮৮ হাজার ৩৬৩ জন

4

নওগাঁ থেকে একেএম কামাল উদ্দিন টগর: নওগাঁ জেলায় এ পর্যন্ত ৮৮ হাজার ৩শ ৬৩ জন ব্যক্তিকে কোভিড-১৯ প্রতিরোধে টিকা প্রদান করা হয়েছে। গত ২৪ মার্চ বুধবার পর্যন্ত জেলার ১১টি উপজেলায় এই পরিমাণ টিকা প্রদান করা হয়েছে। টিকা গ্রহণকারীর মধ্যে ৫৪ হাজার ৭শ ৯২ জন পুরুষ এবং ৩৩ হাজার ৫শ ৭১ জন মহিলা।

জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর মোরশেদ জানিয়েছেন, উপজেলা ভিত্তিক টিকা নেয়া ব্যক্তির সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ১৭ হাজার ৭শ ১১ জন, রানী নগর উপজেলায় ৪ হাজার ৬শ ৪৬ জন, আত্রাই উপজেলায় ৬ হাজার ৮শ ৪০ জন, মহাদেবপুর উপজেলায় ৯ হাজার ২৬ জন, মান্দা উপজেলায় ৮ হাজার ৭শ ১০ জন, বদলগাছি উপজেলায় ৬ হাজার ২শ ৭৯ জন, পত্নিতলা উপজেলায় ৯ হাজার ৫শ ১২ জন, ধামইরহাট উপজেলায় ৬ হাজার ৯শ ২৬ জন, নিয়ামতপুর উপজেলায় ৬ হাজার ৯শ ৪৩ জন, সাপাহার উপজেলায় ৭ হাজার ৭শ ২০ জন এবং পোরশা উপজেলায় ৪ হাজার ১শ ৫০ জন।

প্রথম ধাপে প্রাপ্ত টিকা শেষ হয়ে যাওয়ায় রাজশাহী থেকে অতিরিক্ত ডোজ আনা হয়েছে। এ জেলায় প্রথম ধাপে ৮৪ হাজার ডোজ টিকা সরবরাহ পাওয়া গেছে। সেগুলো শেষ হয়ে যাওয়ায় রাজশাহী থেকে অতিরিক্ত ১৫ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহ নেয়া হয়েছে।

আগামী এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় ডোজ টিকা প্রদানের কার্যক্রম শুরু হবে। এ লক্ষ্যে স্বাস্থ্য বিভাগে জেলার জন্য টিকা প্রাপ্তির চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে বলে ডেপুটি সিভিলসার্জন জানিয়েছেন।

(সম্পাদকের বার্তা: এই প্রতিবেদনটি করেছেন নিউজ হান্টের নওগাঁ প্রতিবেদক একেএম কামাল উদ্দিন টগর, এই অঞ্চলের অন্যায় অনিয়ম অথবা সামাজিক কাজের তথ্য দিতে এই নম্বরে যোগাযোগ করতে পারেন: ০১৭৪৯৫৬৭৩১৪)

নিউজ হান্ট/কেএইচ