নওগাঁয় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪, আক্রান্ত ৩৮

7

নওগাঁ থেকে কামাল উদ্দিন টগর: মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নওগাঁয় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরনকারীদের মধ্যে মান্দা উপজেলায় ২ জন, মাহাদেবপুর উপজেলায় ১ জন, পত্নীতলা উপজেলায় ১ জন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা হলো ৯৪ জন।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন, ২৪ ঘণ্টায় নওগাঁ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ জন। এ সময় মোট ২৮৪ টি নমুনা পরীক্ষা করে এই ৩৮ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ৩৪ শতাংশ।

উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হলো- নওগাঁ সদর ও রানীনগর উপজেলায় ৭ জন করে, আত্রাই, মহাদেবপুর ও বদলগাছি উপজেলায় ২ জন করে, মান্দা উপজেলায় ১০ জন এবং নিয়ামতপুর, সাপাহার ও পোরশা উপজেলায় ১ জন করে। এ নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা হলো ৪৯৫৫ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২২ জন এবং এ পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৩৮১৩ জন। জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১৪২। আক্রান্তদের মধ্যে ৫৯ জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং বাকিরা স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

জেলায় নতুন করে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২৬১ জনকে। এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে নেয়া হয় ২৯ হাজার ৮১৭ জনকে। নতুন করে ছাড়পত্র দেয়া হয়েছে ২৬৭ জনকে। এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৫ হাজার ৯২০ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৭২ জনসহ মোট কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৮৯৭ জন।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধনাটোরে ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৯
পরবর্তী নিবন্ধকলাপাড়ায় করোনায় মোট আক্রান্ত ৫০০