নাটোরে ৪০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি

19

নাটোর থেকে মোহাম্মাদ সুফি সান্টু: মধ্যস্বত্বভোগীদের সিন্ডিকেট ভেঙ্গে কৃষক ও ভোক্তা পর্যায়ে ন্যায্য মুল্যে নাটোরে ৪০ টাকা কেজি দরে বড় সাইজের তরমুজ বিক্রি করছে জেলা প্রশাসন ।

রোববার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের কেন্দ্রীয় মসজিদের সামনে আনুষ্ঠানিক ভাবে তরমুজ বিক্রির উদ্বোধ করেন, নাটোরের জেলা প্রশাসক মোঃ মশাহরিয়াজ। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

জানা গেছে, আকার ভেদে সর্বনিম্ন ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা কেজি দরে কৃষকরা সরাসরি এখন থেকে তরমুজ বিক্রি করবেন। নাটোরের কৃষি বিভাগ বলছে, নাটোর জেলায় এ বছর ৮৬৮ হেক্টর জমিতে তরমুজের আবাদ হয়েছে। যা থেকে প্রায় ৩৬ হাজার ৪৫৬ মেট্রিক টন তরমুজ উৎপাদনের আশা করছে কৃষি বিভাগ।

বক্তারা বলেন, রমজানের এই মাসে যাতে সুলভ মূল্যে ক্রেতারা তরমুজ কিনে ইফতারীতে ব্যবহার করতে পারেন এই কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। কৃষকদের কাছ থেকে সরাসরি তরমুজ কিনে কোন মধ্যস্বত্ব ব্যক্তির মাধ্যমে না দিয়ে সরাসরি প্রশাসনের পক্ষ থেকেই তরমুজ বিক্রি করা হচ্ছে।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধনন্দীগ্রামে নাটকীয় মোড়, হেরে গেলেন মমতা
পরবর্তী নিবন্ধঅবিশ্বাস্য কিছুর আশায় টাইগাররা