নানা আয়োজনে সাভারে মে দিবস পালিত

10

র‌্যালি, মানববন্ধন ও সমাবেশসহ নানা কর্মসূচিতে সাভারে মহান মে দিবস পালন করেছেন বিভিন্ন শ্রমিক সংগঠন ও শ্রমিকরা।

শনিবার (০১ মে) সকালে সাভারের রানা প্লাজার সামনে ও আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

আঠারোটি শ্রমিক সংগঠনের মাধ্যমে গঠিত গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদ ও বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

সকাল ৯টায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার বাইপাইল থেকে লাল ঝান্ডা হাতে র‌্যালি বের করে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

পরে র‌্যালিটি প্রায় সড়কটির বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে জামগড়া এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে এক সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক ও সংগঠনের নেতাকর্মীরা।

এসময় সমাবেশে শ্রমিক নেতারা বলেন, শ্রমিকদের জীবনের সুরক্ষা, স্বাস্থ্য, চিকিৎসাসহ আসন্ন ঈদুল ফিতরের আগে শ্রমিকদের ঈদ বোনাস, ঝুঁকি ভাতা, রেশনিং ও বেতন ভাতা পরিশোধ করতে হবে। এছাড়া শিল্প অঞ্চলগুলোতে শ্রমিক ও শ্রমজীবীদের জন্য পর্যাপ্ত পরিমাণ পরিবহনের ব্যবস্থা করার দাবি জানান তারা।

গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন এর সভাপতিত্বে এক কর্মসূচি পালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন-গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক আব্বাস উদ্দিন আহমেদ, সায়েম সিকদার, সদস্য সচিব অরবিন্দু বেপারি বিন্দু, যুগ্ম সদস্য সচিব কবির হোসেন ও আনিসুর রহমানসহ আরও অনেকই।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধটিকা নেওয়ার পর ধূমপানকারীদের করনীয়
পরবর্তী নিবন্ধলালমনিরহাটে সড়কে ঝড়লো শ্রমিকের প্রাণ