নান্দাইলে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

23

নান্দাইল (ময়মনসিংহ) থেকে মোহাম্মদ আমিনুল হক বুলবুল: ময়মনসিংহের নান্দাইলে ২০২০-২১ অর্থবছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মশলা জাতীয় ফসলের উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২৪ মার্চ সকাল ১১টায় মুসুল্লি ইউনিয়নের মেছারকান্দা ব্লকে এই মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়।

উপ-সহকারী কৃষি অফিসার হোসেন আরার সঞ্চালনায় এবং নান্দাইল উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ খামারবাড়ির উপপরিচালক কৃষিবিদ মোঃ মতিউজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন নান্দাইল উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নাদিয়া ফেরদৌসি, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ গোলাম ইয়াহিয়া, মোঃ আমিনুল হক প্রমুখ। উক্ত মাঠ দিবসে ১৫০ জন কৃষক অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি মোঃ মতিউজ্জামান তার বক্তব্যে বলেন, ডাল জাতীয় ফসলের আবাদ বাড়াতে হবে৷ কৃষিকে বাণিজ্যিকীকরণ এবং যান্ত্রিকীকরণ করতে হবে৷ ফসলে শস্যের নিবিড়তা বাড়াতে হবে৷ তিনি আরও বলেন,উদ্বৃত্ত জনসংখ্যার মুখে অন্ন তুলে দিতে হলে শস্যের নিবিড়তা বাড়ানোর বিকল্প নাই৷

(সম্পাদকের বার্তা: এই প্রতিবেদনটি করেছেন নিউজ হান্টের নান্দাইল প্রতিবেদক মোহাম্মদ আমিনুল হক বুলবুল। এই অঞ্চলের অন্যায়,অনিয়ম অথবা সামাজিক কাজের তথ্য দিতে এই নম্বরে যোগাযোগ করতে পারেন: ০১৭৪২-৫৫৬৬৮৭)

নিউজ হান্ট/কেএইচ