নান্দাইলে স্বাস্থ্যবিধি না মানায় ২৯ মামলা

39

নান্দাইল (ময়মনসিংহ) থেকে মোহাম্মদ আমিনুল হক বুলবুল: ২য় পর্যায়ে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জনগণকে মাস্ক পরিধানে উৎসাহিত করতে ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মাস্ক বিতরণ করা হচ্ছে। এর পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

শনিবার ৩ মার্চ সকাল থেকে দুপুর পর্যন্ত নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাহফুজুল হক এর নেতৃত্বে উপজেলার নান্দাইল বাজার ও ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে বিভিন্ন গণপরিবহনে করোনা সংক্রমণ রোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১১ হাজার ৪ শত টাকা জরিমানা এবং ২৯ টি মামলা করা হয়। এছাড়া প্রায় ২শত পথচারীর মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন বলেন, করোনার শুরু থেকেই আমরা জনসাধারণকে সচেতন করতে লিফলেট এবং মাস্ক বিতরণ করে আসছি। স্বাস্থ্যবিধি মানাতে ভ্রাম্যমান আদালত চলমান ছিল। করোনা প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত এসব কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

নিউজ হান্ট/কেএইচ