নারায়ণগঞ্জে বাস-ট্রাকসহ ১০ গাড়িতে আগুন

20

হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিনশেষে নারায়ণগঞ্জে বাস-ট্রাকসহ অন্তত দশ গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। রবিবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে শিমরাইলের মাদানীনগর মাদ্রাসার সামনে মহাসড়কে একটি বাস, চারটি ট্রাক এবং চারটি কার্ভাডভ্যানসহ মোট ১০টি গাড়িতে আগুন দেয়া হয়।

জানা গেছে, কয়েকজন কর্মী নিহতের প্রতিবাদে দিনভর হরতাল করে হেফাজত। বিকাল পাঁচটার পর থেকে নারায়ণগঞ্জ পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিয়ে দেয়। পরে ঢাকামুখী যানবাহন চলাচল শুরু হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চলে গেলে তারা আবারও জড়ো হয়ে যানবাহনকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে শুরু করে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধাওয়া দিয়ে তারা সরে যায়। ধাওয়া, পাল্টা ধাওয়ার এক পর্যায়ে একটি বিআরটিসি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। একেক করে ট্রাক, কভার্ডভ্যানসহ অন্তত ১০টি যানবাহনে আগুন ধরিয়ে দেয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১০ থেকে ১২টি গাড়িতে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। এছাড়াও অনেক গাড়ি ভাঙচুর করেছে। হরতাল সমর্থনে এখনও মহাসড়কে বিক্ষোভ করছে হেফাজত ইসলামের নেতাকর্মীরা।

আগুন দেয়ার পর পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং যান চলাচল বন্ধ হয়ে যায়।

নিউজ হান্ট/কেএইচ