নোয়াখালীতে একদিনে করোনায় আক্রান্তের রেকর্ড

19

নোয়াখালীতে একদিনে সর্বোচ্চ করোনায় আক্রান্তের রেকর্ড হয়েছে। কয়েক মাসের তুলনায় গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৯০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের। আক্রান্তের হার শতকরা ৩২ দশমিক ৫৬। জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ হাজার ৫৪ জন। এর মধ্যে মারা গেছেন ১২৩ জন।

শনিবার (৫ জুন) সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

সিভিল সার্জন জানান, নোয়াখালীর ল্যাবে ৩৯০টি নমুনা পরীক্ষায় ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নোয়াখালী সদরের ৬৫ জন, সুবর্ণচরের ৭ জন, বেগমগঞ্জের ১৭ জন, সোনাইমুড়ীর ১১ জন, হাতিয়ার দুই জন, চাটখিলের দুই জন, সেনবাগের ৯ জন, কোম্পানীগঞ্জের ১০ জন ও কবিরহাট উপজেলার চার জন রয়েছেন।

এ নিয়ে নোয়াখালীতে করোনায় আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫৪ জন। যার মধ্যে সদরের ৩ হাজার ২০৫ জন আর বিভিন্ন উপজেলার ৫ হাজার ৮৪৯ জন।

তিনি আরও জানান, ঈদ পরবর্তী সময়ে জেলায় করোনা সংক্রমণ আগের চেয়ে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলায়। তাই জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির জরুরি বৈঠকের মাধ্যমে পৌরসভা ও সদরের ৬টি ইউনিয়ন এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ৫ জুন ভোর ৬টা থেকে ১১ জুন রাত ১২টা পর্যন্ত থাকবে।

এর আগে শুক্রবার (৪ জুন) বিকেল ৪টায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় নোয়াখালী পৌরসভা ও সদরে উপজেলার ৬ ইউনিয়নে শনিবার (৫ জুন) থেকে শুক্রবার (১১ জুন) পর্যন্ত এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

নিউজ হান্ট/এনএইচ

পূর্ববর্তী নিবন্ধ১৮ দিনের রিমান্ড শেষে মামুনুল কারাগারে
পরবর্তী নিবন্ধবায়ুদূষণ, শব্দদূষণ উত্তরণে আমাদের কাজ করতে হবে: কাদের