নড়াইলে নতুন মৃত্যু ৪, আক্রান্তের হার ৪৩.৫৮ শতাংশ

14

নড়াইল থেকে মো: আজিজুল ইসলাম: নড়াইলে কঠোর লকডাউনে কার্যকরে প্রশাসন চেষ্টা চালালেও বাইরে বেড়েছে সাধারণ মানুষের উপস্থিতি। বিধি নিষেধের সপ্তম দিনে নড়াইলে কার্যকরে সেনাবাহিনী বি জি বি, আনসার বাহিনী, জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারি বিভাগ ও সংস্থার নানামুখী তৎপরতা অব্যাহত রয়েছে। ফলে দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠানসহ জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

তবে আগের দিনগুলির তুলনায় আজ পায়ে হাটা মানুষ ও ভ্যান গাড়ী চলাচল বেশি ছিল। জেলার প্রধান প্রধান সড়কে চেকিং পোষ্ট বসিয়ে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে পুলিশ। সেনা বাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ গাড়ীতে করে শহরের প্রধান প্রধান সড়কে টহল দিতে দেখা যায়। সেনা বাহিনীর তিনটি ও বর্ডার গার্ড বাংলাদেশের একটি টিম জেলায় জেলা প্রশাসনের ১১টি মোবাইল টিমের সাথে কাজ করছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ১১টি মোবাইল টিম কঠোর বিধি নিষেধ না মানার অপরাধে ২০টি মামলায় ১৬হাজার ১০০ টাকা জরিমানা করেছে।

নড়াইলের সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নড়াইলে চব্বিশ ঘণ্টায় ১১৭ টি করোনা নমুনা রিপোর্টে ৫১ জনের করোনা পজিটিভ এসেছে। রিপোর্টের বিচারে আক্রান্ত ৪৩.৫৮ শতাংশ।

জেলায় এ পর্যন্ত ৩ হাজার ৩১৫৩জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন ৫১ সহ মোট সুস্থ হয়েছেন ২২৮২জন। নতুন ৪ জনসহ মোট মারা গেছেন ৫৪ জন।

মৃত চারজনের মধ্যে লোহাগড়া উপজেলায় ২জন। এরা হল দিঘলিয়া গ্রামের আসাদুজ্জামানের স্ত্রী জহুরুন নেছা (৪৫) ও লোহাগড়া পৌর এলাকার নগেন্দ্র নাথ স্বর্ণকারের ছেলে আদিত্য স্বর্ণকার (৬০) এবং কালিয়া উপজেলার ১০ নং পহরডাঙ্গা ইউনিয়নের আওয়ামী সাংগঠনিক সম্পাদক শেখ সাইফুজ্জামান সহ ২জন।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধনান্দাইলে ২ দিনে করোনা শনাক্ত ২৮ জনের
পরবর্তী নিবন্ধনাটোরে ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৯