পটুয়াখালীতে বজ্রপাতে ২ জনের মৃত্যু

9

পটুয়াখালী থেকে মোঃ জাকির হোসেন: পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়সহ দেড় ঘণ্ট ব্যাপী টানা ভারী বর্ষণের সময় বজ্রপাতে জেলার সদর ও মির্জাগঞ্জ উপজেলায় দুইজনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, সদর উপজেলার মরিচ বুনিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মজিবর হাওলাদার (৩৫) মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে গুরুতর আহত হন। চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসার পথে তিনি মারা যান।

মজিবর হাওলাদার মরিচবুনিয়া এলাকার মৃত মনসুর আলীর ছেলে। পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকতার মোরশেদ খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এছাড়াও পটুয়াখালীর মির্জাগঞ্জে বজ্রপাতে আব্দুল জলিল (৪৫) নামের এক কৃষক প্রাণ হারিয়েছেন। বিকালে মজিদবাড়িয়া ইউনিয়নের পশ্চিম তাড়াবুনিয়া গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বিকাল ৩টার দিকে প্রচণ্ড বৃষ্টির সময় আঃ জলিল বাড়ির পূর্ব পাশে নিজ জমিতে ধানের চারা তুলছিলেন। হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

নিহত আঃ জলিল পশ্চিম তাড়াবুনিয়া গ্রামের মৃত সেরজন আলীর ছেলে। মির্জাগঞ্জ থানার ওসি (তদন্ত) শাহ আলম বজ্রপাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দুপুর দেড়টা থেকে তিনটা পর্যন্ত পটুয়াখালী শহরসহ পার্শ্ববর্তী কয়েকটি এলাকার উপর দিয়ে ঘণ্টায় ৪৬ কিলোমিটার বেগে কালবৈশাখীর ঝড়, বজ্রপাতসহ প্রবল বর্ষণে জনজীবন অচল হয়ে পড়ে। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, দেড় ঘণ্টায় অতিমাত্রার ৮০.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধ১৩ জুন খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান
পরবর্তী নিবন্ধআত্রাইয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু