পশ্চিমবঙ্গ নির্বাচন: তারকা প্রার্থীদের কারা জিতলেন, কারা হারলেন?

172

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের ফলাফলে সবচেয়ে বড় চমক দেখালো তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থীরা। এবার অভিনেতা, অভিনেত্রী, পরিচালক, কণ্ঠশিল্পী ও খেলোয়ার মিলিয়ে মোট ১২ জনকে বিভিন্ন কেন্দ্র থেকে প্রার্থী করেছিলেন মমতা ব্যানার্জী। তাদের মধ্যে ১০ জনই জয় পেয়েছেন।

অপরদিকে বিজেপি এবার ১০ জন তারকাকে বিভিন্ন কেন্দ্র থেকে প্রার্থী করে। এর মধ্যে জয় পেয়েছে মাত্র একজন। তিনি হলেন চলচ্চিত্র অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়।

তৃণমূলের জয় পাওয়া ১০ প্রার্থী হলেন নির্মাতা রাজ চক্রবর্তী, ব্রাত্য বসু, গায়িকা অদিতি মুন্সি, অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, সোহম চক্রবর্তী, অভিনেত্রী লাভলী মৈত্র, জুন মালিয়া, সায়ন্তিকা ব্যানার্জী ও ক্রিকেটার মনোজ তেওয়ারি। যে দুজন তারকা প্রার্থী হেরেছেন তারা হলেন, অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় ও সায়নী ঘোষ।

জয় পাওয়া বিজেপির একমাত্র তারকা প্রার্থী হিরন খড়গপুর সদর আসন থেকে জিতেছেন। এছাড়া বিজেপির বাকি ৯ তারকা প্রার্থীই ফেল করেছেন। এরা হলেন- হেবিওয়েট প্রার্থী গায়ক বাবুল সুপ্রিয়, অভিনেত্রী লকেট চ্যাটার্জী। এছাড়া অভিনেত্রী পার্নো মিত্র, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী, অঞ্জনা বসু এবং অভিনেতা যশ দাশগুপ্ত, রুদ্রনীল ঘোষরা এ বছরই যোগ দিয়েছেন বিজেপিতে, প্রার্থীও হয়েছেন। কিন্তু এরা প্রত্যেকেই হেরেছেন।

নিউজ হান্ট/কেএইচ

পূর্ববর্তী নিবন্ধবাগেরহাটে জমি দখল ও হামলার অভিযোগ ব্যবসায়ীর
পরবর্তী নিবন্ধঈদের আগে রেমিট্যান্সের রেকর্ড