রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

পাল্টে গেলো ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজের সূচি

আরও পড়ুন

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলতে বর্তমানে বার্বাডোসের ব্রিজটাউনে অবস্থান করছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। স্বাগতিকদের বিপক্ষে এই সফরে পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিলো সফরকারীদের, যা সূচি অনুযায়ী আগামী ২৭ জুলাই থেকে মাঠে গড়াতো। তবে ২৭ নয়, এক দিন পিছিয়ে আগামী ২৮ জুলাই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান।

সেই সাথে নতুন সূচিতে পাঁচ ম্যাচের বদলে চারটি টি-টোয়েন্টি ম্যাচ রাখা হয়েছে। রবিবার (২৫ জুলাই) পৃথক পৃথক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের ক্রিকেট বোর্ড।

বর্তমানে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে ওয়েস্ট ইন্ডিজ। গত ২৩ জুলাই সিরিজটির দ্বিতীয় ওয়ানডে শুরুর ঠিক আগমূহুর্তে উইন্ডিজ দলের এক সাপোর্ট স্টাফের কোভিড-১৯ আক্রান্তের খরব আসলে ম্যাচটি স্থগিত ঘোষণা করা হয়।

পরবর্তীতে পূর্বনির্ধারিত সূচির থেকে দুই দিন পিছিয়ে নতুন করে সিরিজের বাকি দুটি ওয়ানডের সূচি ঘোষণা করা হয়। আর মূলত এই কারণেই বাধ্য হয়ে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজের ম্যাচ সংখ্যা কমিয়ে সূচি পরিবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

তবে টি-টোয়েন্টি সিরিজের সূচির পরিবর্তন হলেও পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই মাঠে গড়াবে দুই ম্যাচের টেস্ট সিরিজটি। প্রসঙ্গত ওয়েস্ট ইন্ডিজের মাটিতে নিজেদের খেলা সর্বশেষ টেস্ট এবং টি-টোয়েন্টি দুটি সিরিজের শিরোপাই জিতেছিলো পাকিস্তান।

পাকিস্তানের ক্যারিবীয় সফরের নতুন সূচি:

প্রথম টি-টোয়েন্টি : ২৮ জুলাই, ব্রিজটাউন

দ্বিতীয় টি-টোয়েন্টি : ৩১ জুলাই, ব্রিজটাউন

তৃতীয় টি-টোয়েন্টি : ১ আগস্ট, প্রভিডেন্স

চতুর্থ টি-টোয়েন্টি : ৩ আগস্ট, প্রভিডেন্স

নিউজ হান্ট/ইস

সর্বশেষ