পিছিয়ে পড়েও ব্রাইটনের বিপক্ষে জিতল ম্যানইউ

8
প্রথমার্ধে পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমে সমতায় ফেরান মার্কাস র‌্যাশফোর্ড। শেষটায় দলকে এগিয়ে নিলেন ম্যাসন গ্রিনউড।
ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। এই জয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল উলে গুনার সুলশারের দল।
ম্যাচের শুরুটা অগোছালো শুরু করে ইউনাইটেড। আর তারই সুযোগ নেয় ব্রাইটন। ১৩তম মিনিটের মাথায় নিয়াল মুপের ক্রসে ড্যানি ওয়েলব্যাকের হেড ফিরিয়ে দেন ডিন হেন্ডারসন। তবে বিপদমুক্ত করতে পারেননি ইউনাইটেড গোলরক্ষক। ফিরতি বলে জাল খুঁজে পান ওয়েলব্যাক।
এরপর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় ব্রাইটন। ১৯তম মিনিটে পাসকল গ্রুসের ফ্রি কিকে লুইস  ডাঙ্কের হেড হেন্ডারসনের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে বাইরে চলে যায়। এভাবে সুযোগ হাতছাড়ার মধ্য দিয়ে শেষ হয় প্রথমার্ধ।
তবে দ্বিতীয়ার্ধে ঠিকই ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। বিরতি থেকে ফিরে গোছানো ফুটবল খেলতে শুরু করে রেড ডেভিলসরা। খেলার ৬২তম মিনিটে সমতা ফেরে তারা। ব্রুনো ফার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান ইংলিশ ফরোয়ার্ড রাশফোর্ড।
এরপর ৭৭তম মিনিটে এডিনসন কাভানির চেষ্টা রুখে দেন ব্রাইটন গোলরক্ষক রবের্ত সানচেজ। ফিরতি বলে গ্রিনউডের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। তবে ম্যাচে লিড নিতে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি ইউনাইটেডকে। ৮৩ মিনিটে পল পগবার কাছ থেকে বল পেয়ে হেডে গোল করে দলকে লিড এনে দেন গ্রিনউড।
তাতেই শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।
এতেই ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে দলটি। ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে সিটি।
নিউজ হান্ট/ইস